মেইন ম্যেনু

ঝিনাইদহ ও হরিণাকুন্ডুতে ১৪৪ ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

ঝিনাইদহ সদর উপজেলা ও হরিণাকুন্ডু উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের মোট ১৪৪টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্ণিত করেছে স্থানীয় প্রশাসন। চতুর্থ ধাপের এ নির্বাচনে সদর উপজেলার ৭ ইউনিয়নের ৭৫টি ও হরিণাকুন্ডু উপজেলার ৭ ইউনিয়নের ৬৯টি কেন্দ্রের সবগুলোই ঝুঁকিপূর্ণ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলার ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ১২ হাজার ৯৮৪ জন। এরমধ্যে ৫৬ হাজার ৫৩৯ জন পুরুষ ও ৫৬ হাজার ৪৪৫ জন মহিলা ভোটার রয়েছে। ৮ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫১ জন ও সাধারণ সদস্য পদে ১৮৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, উপজেলার ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ৯৯৫ জন। এরমধ্যে ৫৪ হাজার ৬২৬ জন পুরুষ ও ৫৪ হাজার ৩৬৯ জন মহিলা ভোটার রয়েছে। ৭ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬১ জন ও সাধারণ সদস্য পদে ২১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিস জানিয়েছে, নির্বাচনে বিজিবি, পুলিশ, র্যাবসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সমন্বয়ে ছয় স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে উপজেলাগুলোতে ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।