মেইন ম্যেনু

ঝুঁকির মুখে ব্রাজিলের বিশ্বকাপ খেলা!

একমাত্র দল হিসেবে সবগুলো বিশ্বকাপে খেলার কৃতিত্ব আছে ব্রাজিলের। বিশ্বকাপের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়নও তারা। এবার সেই ব্রাজিলই আছে ঝুঁকির মুখে বিশ্বকাপ খেলা নিয়ে। আর এমনটাই শঙ্কা করছেন ব্রাজিলের নতুন কোচ টিটে।

সোমবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়ার পর ব্রাজিলের নতুন এই কোচ সতর্কবাণী শুনিয়ে বলেন, ‘আমাদের মনোযোগ থাকবে বিশ্বকাপের বাছাই পর্বে, আমরা নিরাপদ জায়গায় নেই। বাদ পড়ার ঝুঁকিতে আছে ব্রাজিল।’

তবে শুধু হতাশার কথা শোনাননি নতুন এই কোচ। আশার কথা শুনিয়ে তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে ফল আসছিল না জন্যই আমি এই দায়িত্বে এসেছি। আমি চাই ব্রাজিল জিতুক আর ভালো খেলুক। আর এই দল তিতের মতো ফুটবল খেলবে না, এই দলকে খেলতে হবে ব্রাজিলের মতো ফুটবল। আসলে ব্যক্তিগত নৈপুণ্যের সমষ্টি দিয়েই একটা দলের মান তৈরি হয়।’

এদিকে নেইমারকেই দলের অধিনায়ক রেখে দিচ্ছেন টিটে। তবে বার্সেলোনা তারকার ওপর চাপের বোঝা কমানোর পক্ষেও তিনি। দেখা যাক ব্রাজিল এবার হারানো পথ খুঁজে পায় কি না।

উল্লেখ্য, এবারের বাছাই পর্বে ৬ ম্যাচে মাত্র দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের ছয়ে পড়ে আছে ব্রাজিল। বিশ্বকাপে সরাসরি জায়গা পেতে চারের মধ্যে থাকতেই হবে।