মেইন ম্যেনু

জানালার টবে গাঁজা চাষ, জাবি ছাত্রলীগের ২ নেতাকর্মী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলে টবে গাঁজা চাষের অভিযোগে ছাত্রলীগের দুই নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার বিকেলে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন— জাবি ছাত্রলীগের উপত্রাণ বিষয়ক সম্পাদক মো. রইছ (সাংবাদিকতা, ৪১ ব্যাচ) ও ছাত্রলীগকর্মী মো. রাসেল (রসায়ন, ৪১ ব্যাচ)।

বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলে ওই দুই নেতাকর্মী নিজেদের রুমের জানালার পাশে ফুলের টবে গাঁজা চাষ করছিলেন বলে অভিযোগের সত্যতা পেয়ে তাদের সংগঠন থেকে তাদেরকে সাময়িক বহিষ্কার করেছে শাখা ছাত্রলীগ।

তবে বহিষ্কৃত এই দুই নেতাকর্মী নিজেদের নির্দোষ দাবি করেছেন। রাজনৈতিক ভাবে হেয়-প্রতিপন্ন করতে ষড়যন্ত্র করে তাদের বিরুদ্ধে এ ধরনের ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে বলে তারা দাবি করেন।

তারা বলেন, জানালার পাশে গাঁজা গাছ নয় বরং ফুল গাছের টব রয়েছে।

তবে তাদের রুমের জানালার পাশে লাল প্লাস্টিকের টবে গাঁজা গাছ আছে এমন ছবি এ প্রতিবেদকের হাতে এসেছে।

ju_news_suspend_

বর্তমানে সেখানে ওই টবগুলো নেই। আছে মাটির টবে গাদা ফুলের গাছ। গাঁজা চাষের সংবাদ জানাজানি হওয়ার পর গাছগুলো সেখান থেকে সরিয়ে তার জায়গায় গাদা ফুল গাছের টব রাখা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ অধ্যাপক আবু দায়েন বলেন, খোঁজখবর নিয়ে তাদের বিরুদ্ধে হল প্রশাসনও ব্যবস্থা নিবে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল বলেন, শুক্রবার আমাদের দুই নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ পাওয়ায় তাদেরকে সাময়িক বহিস্কার করেছি।

এর আগে বৃহস্পতিবার হেরোইন সেবনরত অবস্থায় দুই শিক্ষার্থীকে হাতেনাতে ধরে প্রশাসনের কাছে তুলে দেয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে সাময়িক বহিষ্কার করে পুলিশে সোর্পদ করেছে।-পরিবর্তন