মেইন ম্যেনু

টলিউডের যেসব অভিনেতা সহ-অভিনেত্রীদের বিয়ে করেছেন

এক একজন ডাকসাইটে অভিনেতা-অভিনেত্রী। নিজেদের প্রতিভার জোরে দর্শকদের দৃষ্টি আটকে রেখেছেন রুপোলি পর্দায়। তাদের অমোঘ টানে মজেছে সব বয়সের বাঙালিই। আবার সেই সব অভিনেতা-অভিনেত্রী শুটিং স্পটেই ভালবাসার সম্পর্কে জড়িয়েছেন। আর সেই ভালবাসার সম্পর্ক বিয়ের পিঁড়িতে গিয়ে পরিপূর্ণতা পেয়েছে। দেখে নিন তেমন কয়েকজন বাঙালি অভিনেতা-অভিনেত্রীর কথা, যারা নিজেদের সহ-অভিনেত্রীদেরকে বিয়ে করেছেন।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় : টলিউডের ‘বুম্বা দা’ অর্থাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রথম জীবনে বাংলা অভিনেত্রী দেবশ্রী রায়কে বিয়ে করেন। যদিও কিছু দিন পর তাদের বিচ্ছেদ হয়ে যায়। এরপর ২০০২ সালে বিয়ে করেন অভিনেত্রী অর্পিতা পালকে। এখন এই দম্পতির ত্রিশেনজিৎ নামে একটি ছেলে রয়েছে।

যীশু সেনগুপ্ত : যীশু সেনগুপ্ত ২০০৪ সালে উত্তম যুগের বিখ্যাত অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের বড় মেয়ে নীলাঞ্জনাকে বিয়ে করেন। নীলাঞ্জনা ‘তিন এক্কে তিন’-এর মতো ছবিতে অভিনয় করেছেন।

নির্মল কুমার : জাতীয় পুরস্কার পাওয়া কিংবদন্তী অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় অভিনেতা নির্মল কুমারকে বিয়ে করেন।

লোকেশ ঘোষ : বাংলা চিত্র পরিচালক অঞ্জন চৌধুরীর বড় মেয়ে চুমকি চৌধুরী। তিনি ‘মেজবউ’, ‘লোফার’-এর মতো ছবিতে অভিনয় করেছিলেন। তিনি অভিনেতা লোকেশ ঘোষকে বিয়ে করেছিলেন।

অনুপ কুমার : অসাধারণ অভিনেতা অনুপ কুমার ১৯৮৬ সালে অভিনেত্রী অলোকা গঙ্গোপাধ্যায়কে বিয়ে করেছিলেন।

কৌশিক সেন : চিত্রা সেনের ছেলে তথা বিখ্যাত বাঙালি অভিনেতা কৌশিক সেন নাটক এবং ধারাবাহিক অভিনেত্রী রেশমী সেনকে বিয়ে করেছেন।

রণবীর শোরে : জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী কঙ্কনা সেন শর্মা বলিউড স্টার রণবীর শোরেকে বিয়ে করেছিলেন।

দীপঙ্কর রায় : বিখ্যাত অভিনেতা দীপঙ্কর রায় বেশ অনেকদিন ধরেই দোলন রায়ের সঙ্গে থাকছেন। পাকাপাকি ভাবে তাদের স্বামী-স্ত্রী বলা না গেলেও পার্টনার বলাই যেতে পারে।

উত্তম কুমার : ‘মহানায়ক’ উত্তম কুমারের অভিনয় জীবন যেমন রঙিন ছিল, তেমনই তার ব্যক্তিগত জীবনও ছিল রোমাঞ্চকর। উত্তম কুমার বহুদিন অভিনেত্রী সুপ্রিয়াদেবীর সঙ্গে সংসার করেছেন। যদিও তারা পাকাপাকি ভাবে বিয়ে করেছিলেন কিনা তা নিয়ে জল্পনা রয়ে গেছে।