মেইন ম্যেনু

টাইগারদের প্রশংসায় সৌরভ

ভারতের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতেছে মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ। বাংলাদেশ দলের এমন পারফরম্যান্সে মুগ্ধ ভারতীয় দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ঘরের মাঠে মহেন্দ্র সিং ধোনির দলের বিপক্ষে টাইগারদের পারফরমেন্সকে এককথায় অসাধারণ বলে অভিহিত করেছেন তিনি।

ফতুল্লায় বৃষ্টি-বিঘ্নিত একমাত্র টেস্ট ম্যাচটি ড্র হয়েছেলি। তবে একমাত্র টেস্টে বাংলাদেশ ভালো করতে না পারলেও ওয়ানডে সিরিজে চমৎকার দলীয় নৈপূন্যে প্রদর্শন করে স্বাগতিক ক্রিকেটাররা। যে কারণে ভারতকে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে হারের লজ্জা উপহার দিতে পেরেছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জিতে নেয় মাশরাফি বাহিনী। ধোনি-কোহলিদের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়।

ভারতের বিপক্ষে মাশরাফি বাহিনীর পারফরম্যান্সের প্রশংসা করে সৌরভ বলেন, ‘ওয়ানডে সিরিজ হারা ভারতের জন্য সত্যিই হতাশাজনক ফলাফল। তবে এ সিরিজে বাংলাদেশের ক্রিকেটাররা অসাধারণ পারফর্ম করেছে।’

বাংলাদেশের কাছে ভারতে ওয়ানডে সিরিজ হারায় সেদেশের মিডিয়াতে ফলাও করে সংবাদ ছাপানো হয়েছে। ভারতীয় ড্রেসিং রুমের অবস্থাটা নাকি আর আগের মতো ভালো নেই। এমনকি ধোনি নাকি খেলোয়াড়দের মধ্যে বিভাজনও তৈরী করে ফেলেছে। আর এসব কারণেই নাকি বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজ হেরেছে ভারত।

তবে ভারতীয় মিডিয়ার এমন খবরে মোটেও চিন্তিত নয় সৌরভ গাঙ্গুলী। এমনকি এসব সংবাদকে ভিত্তিহীন বলে জানিয়েছেন তিনি। এসব বিষয় সম্পর্কে ভারতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘দল হারলে মিডিয়ায় এসব খবর হাওয়ায় ভাসতে থাকে। দলের মধ্যে কোন কোন্দল নেই। আর খেলায় তো হার জিত থাকবেই। যা খেলার একটি অংশ।’