মেইন ম্যেনু

টাকা ধার করে সম্মাননা নিতে এলেন স্বাধীনবাংলা বেতারের শিল্পী!

স্বাধীনবাংলা বেতারের শিল্পী মো. আব্দুল জব্বার অনুযোগের সুরে বলেছেন, আমরা স্বাধীনবাংলা বেতারের শিল্পীরা অনেক কষ্টে আছি! জয়িতা’র সম্পাদক ড. সেলিনা আফরিন রীতা যখন আমাকে সম্মাননা গ্রহণের জন্য শিল্পকলায় আসতে বলেন, তখন আমার পকেটে কোনো টাকা ছিল না!

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, তিনি যেন আমাদের সাথে একটু দেখা করেন! বেশি কিছু চাই না আমরা! শুধু আলাপ করবো; প্রধানমন্ত্রী শুনবেন।

শনিবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে সাপ্তাহিক জয়িতার আয়োজনে স্বাধীনবাংলা বেতারের কণ্ঠসৈনিক ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে তিনি এ অনুযোগ ও আর্তি জানান।

আব্দুল জব্বার বলেন, জয়িতা’র সম্পাদক ড. সেলিনা আফরিন রীতা যখন আমাকে সম্মাননা গ্রহণের জন্য শিল্পকলায় আসতে বলেন, তখন আমার পকেটে কোনো টাকা ছিল না। শেষে দোকান থেকে পয়সা ধার করে এখানে এসেছি। পকেটে পয়সা নেই। আর্থিক অবস্থা খুবই খারাপ যাচ্ছে!

আমি ‘বাবা বঙ্গবন্ধু’র সান্নিধ্য পেয়েছি মন্তব্য করে আব্দুল জব্বার বলেন, প্রধানমন্ত্রী যদি আমাদের সাথে দেখা না করেন, তাহলে আমাদের কিছু হলে তিনি এর জন্য দায়ী থাকবেন।

জয়িতার উপদেষ্টা নূরুল আলম বাবুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান জি এম জয়নুল আবেদিন ভূঁইয়া। বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যকার বেগম মমতাজ হোসেন, মিডিয়া ব্যক্তিত্ব লায়লা হক, অধ্যাপক ড. শাকিলা সুলতানা, সাপ্তাহিক জয়িতার সম্পাদক ড. সেলিনা আফরিন রীতা।

অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত স্বাধীনবাংলা বেতারের কণ্ঠ সৈনিকদের মধ্যে ছিলেন- শিল্পী আব্দুল জব্বার, মনোরঞ্জন ঘোষাল, ডা. অরূপ রতন চৌধুরী, কল্যাণী ঘোষ, নমিতা ঘোষ, তিমির নন্দী, মালা খুররম, রূপা ফরহাদ ও উমা খান।