মেইন ম্যেনু

টাঙ্গাইলে নিহত এক জঙ্গি রাবির ছাত্র

টাঙ্গাইলে র‌্যাবের অভিযানে নিহত দুই জঙ্গির মধ্যে একজনের প্রকৃত পরিচয় পাওয়া গেছে। তার নাম আহসান হাবিব শুভ (২৪)। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ছিলেন।

এর আগে ঘটনাস্থলে পাওয়া নিহত জঙ্গিদের ভোটার আইডি কার্ড থেকে তার পরিচয় আতিকুর রহমান বলে জানা গিয়েছিল। আহসান হাবিব শুভর বাড়ি নওগাঁ জেলায়। সে নওগাঁর রানীনগর উপজেলার রাজাপুর গ্রামের আলতাফ হোসেন ও আঞ্জুমান আরা বেগমের ছেলে।

মঙ্গলবার রাতে তার বাবা আলতাফ হোসেন টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসাপাতাল মর্গে শুভর লাশ শনাক্ত করে গ্রহণ করেছেন। রাত ১১টায় র‌্যাবের পক্ষ থেকে মুঠোফোন বার্তায় এ তথ্য জানানো হয়।

টাঙ্গাইল র‌্যাব-১২ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানির (সিপিসি-৩) কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, শুভ নওগাঁ কেডি স্কুল থেকে মাধ্যমিক, নওগাঁ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। শুভ ২০১৪ সালের ৯ ডিসেম্বর গোদাগাড়ি থানায় (মামলা নং-১৭) অবৈধ অস্ত্র রাখার দায়ে গ্রেপ্তার হন। পরে ২০১৫ সালের মে মাসে জামিনে ছাড়া পান তিনি। এরপর থেকেই শুভ নিখোঁজ ছিলেন।

শুভর নিখোঁজের ব্যাপারে তার বাবা আলতাফ হোসেন ২০১৫ সালের ৭ জুলাই বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার ক্রমিক নম্বর ৩৬৫।

মোহাম্মদ ফারুকী জানান, জঙ্গি তৎপরতায় জড়িয়ে নিজের পরিচয় লুকানোর জন্যই ভুয়া জাতীয় পরিচয়পত্র বানিয়েছিলেন শুভ।

উল্লেখ্য, গত শনিবার সকালে টাঙ্গাইল পৌর এলাকার কাগমারা মির্জামাঠ এলাকায় র‌্যাবের অভিযানে নিহত হয় দুই জঙ্গি। তারা ওই এলাকার একটি তিনতলা বাসার নিচতলায় ছাত্র পরিচয়ে ভাড়া নিয়ে জঙ্গি কার্যক্রম চালাচ্ছিল। এ সময় সেখান থেকে ১টি রিভলবার, একটি পিস্তল, ১২ রাউন্ড গুলি, ১০টি চাপাতি, দুটি ল্যাপটপ ও ৬৪ হাজার টাকা উদ্ধার করা হয়।