মেইন ম্যেনু

টাঙ্গাইল-৪ আসনে উপ-নির্বাচন ২৮ অক্টোবর

টাঙ্গাইল-৪ শূন্য আসনের উপ-নির্বাচন আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ এ তফসিল ঘোষণা করেন।

হজ ও তাবলিগ নিয়ে বিতর্কের জেরে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে বহিস্কারের পর আব্দুল লতিফ সিদ্দিকী গত ১ সেপ্টেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করলে দশম জাতীয় সংসদের ১৩৩ নম্বর (টাঙ্গাইল-৪) আসন শূন্য হয়।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৩০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ৩ অক্টোবর এবং প্রত্যাহারের শেষ সময় ১১ অক্টোবর।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন জানান, টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন ময়মনসিংহ জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকবেন টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা।’

সিইসি বলেন, ভোটকেন্দ্র পর্যবেক্ষণ করতে কোনো বাধা নেই। তবে গ্রুপ বাই গ্রুপ ভোটকেন্দ্র এবং ভোটকক্ষে যেতে হবে। কারণ অনেক লোক এক সঙ্গে ভোটকেন্দ্রে গেলে ভোটগ্রহণ বিঘ্নিত হয়।

স্মার্ট কার্ডের বিষয়ে কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, এটি একটি উন্নত মানের জাতীয় পরিচয়পত্র। এতে ডুপ্লিকেট করার কোনো সুযোগ থাকবে না। এতে ২৫টি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। বাইরে থেকে কার্ড তৈরি করে আনা হয়েছে। সবকিছু রেডি হলে কার্ডগুলো ছাপানো শুরু হবে।