মেইন ম্যেনু

টালিউড অভিনেতা পিযূষের মৃত্যু

চার দিন চিকৎসাধীন থেকে অবশেষে মারা গেলেন সড়ক দুর্ঘটনায় আহত টালিউড অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায়। শনিবার রাত সাড়ে তিনটার দিকে দক্ষিণ কলকাতার বেলভিউ নার্সিংহোমে মৃত্যু হয় বাংলাদেশে জন্ম নেওয়া এই অভিনেতার।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় নৃত্যশিল্পী মালবিকা সেনকে নিয়ে গাড়ি চালিয়ে হাওড়ার দিকে যাওয়ার সময় সাঁতরাগাছি সেতুতে একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। গুরুতর জখম হন দুজনে। পিযূষের গাড়িটি একেবারে দুমড়ে মুচড়ে যায়। মালবিকাকে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হলেও গুরুতর আহত হন পীযূষ। ডান হাত, ডান পা এবং বুকের ডানদিকের পাঁচটি পাঁজর ভেঙে গিয়েছিল। মারাত্মক চোট ছিল মুখের দু’পাশে ও কপালে। বেলভিউ নার্সিংহোমের ক্রিটিক্যাল কেয়ার স্পেশ্যালিস্ট তপন সরকারের নেতৃত্বে চিকিৎসকদের একটি বোর্ড গত চার দিন ধরে তাঁর চিকিৎসা করছিল। গত চার দিন ধরেই তাঁর শারীরিক অবস্থা ছিল অত্যন্ত সঙ্কটজনক।

চিকিৎসকরা জানিয়েছেন, ভেন্টিলেশনে থাকার পরও তাঁর শ্বাসকষ্ট হচ্ছিল। রক্তচাপ যথেষ্ট কম ছিল তাঁর। সঙ্গে ছিল জ্বর। যকৃৎসহ বিভিন্ন অঙ্গ ভাল ভাবে কাজ করছিল না। চিকিৎসায় খুব একটা সাড়া মিলছিল না। প্রচুর রক্তপাত হওয়ায় এবং হাড় ভেঙে অস্থিমজ্জা রক্তে মিশে যাওয়ায় রক্তে সংক্রমণ বাড়ছিল তার।

প্রায় দুই দশক ধরে অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন পীযূষ। হেমেন্দ্রকুমার রায়ের ‘আবার যখের ধন’ সিরিয়াল দিয়ে নিজের অভিনয়-যাত্রা শুরু করেছিলেন তিনি। এরপর একে একে ‘জন্মভূমি’, ‘সোনার হরিণ’, ‘মেঘের পালক’, ‘আঁচল’-এর মতো সিরিয়ালে অভিনয় করেছেন পীযূষ। বর্তমান বাংলা টেলিভিশনের অন্যতম পরিচিত ও জনপ্রিয় মুখ ছিলেন তিনি।

শুধু ছোটো পর্দা নয়, বড় পর্দায়তেও মনে রাখার মতো বেশ কিছু চরিত্রে অভিনয় করেছেন পীযূষ গঙ্গোপাধ্যায়। যার মধ্যে অন্যতম– ‘বাবা কেন চাকর’, ‘ইতি শ্রীকান্ত’, ‘ম্যাডলি বাঙালি’, ‘ব্যোমকেশ বক্সি’, ‘আবার ব্যোমকেশ’, ‘অটোগ্রাফ’, ‘গয়নার বাক্স’ ও ‘আবর্ত’। ২০০৫ সালে ‘মহুলবনীর সেরেঙ’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পান পীযূষ গঙ্গোপাধ্যায়।

বড় ও ছোটো পর্দায় অভিনয়ের পাশাপাশি নাটকের মঞ্চেও দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি। বিভাস চক্রবর্তী, ব্রাত্য বসুর মতো নাট্য অভিনেতাদের সঙ্গে এক মঞ্চে অভিনয় করেছেন পীযূষ। এ ছাড়াও সংগীতের সঙ্গেও সম্পর্ক ছিল। নিজের বেশ কিছু নাটক ও ছবিতে কন্ঠ দিয়েছিলেন পীযূষ গঙ্গোপাধ্যায়।

১৯৬৫ সালে ঢাকার নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করা পীযূষ পাকাপাকিভাবে কলকাতা বসবাস করতেন। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা এই অভিনেতা ভালো ফুটবলও খেলতেন। পীযূষ ও স্ত্রী পামেলা গঙ্গোপাধ্যায়ের এক ছেলে রয়েছে।