মেইন ম্যেনু

টিভিএসের ২০০ সিসির নতুন স্পোর্টস বাইক

ভারতের মোটর বাইক নির্মাতা প্রতিষ্ঠান টিভিএস বাজারে আনলো নতুন একটি বাইক। এটির মডেল টিভিএস আরটিআর ২০০ ফোরভি। বাইকটির বিশেষত্ব হচ্ছে এটির রেডি পিকআপ। বাইকটিতে মাত্র ৩.৯ সেকেন্ডে ঘণ্টায় ৬০ মাইল গতি ওঠে।

টিভিএসের নতুন এই ফ্ল্যাগশিপ বাইকটি আধুনিক বাইকের সব সুযোগ সুবিধাই রয়েছে। এই স্পোর্টস বাইকটি ডিজাইন করা হয়েছে এক্স-২১ ড্রাকেন কনসেপ্টে।

এতে আছে ১৯৭.৭৫ সিসির সিঙ্গেল সিলিন্ডারের অয়েল কুলড ইঞ্জিন। ২০বিএইচপি ৮ হাজার ৫০০ আরপিএম গতির সঙ্গে এই বাইকের টর্ক ১৮এনএম/ ৭ হাজার আরপিএম। বাইকের উভয় চাকায় ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এর বোর ও স্ট্রোক যথাক্রমে ৬৬ ও ৫৮ মিলিমিটার।

৫ গিয়ার বক্স ট্রান্সমিশন রয়েছে বাইকটিতে। এই প্রতি লিটারে মাইলেজ পাওয়া যাবে ৩০-৩৫ কিলোমিটার। বাইকটির ওজন ১৪০ কেজি। এতে ২ চ্যানেলের এবিএস রয়েছে।

বাইকটির কনসোল ফুল ডিজিটাল এবং খুবই স্টাইলিশ। এর কনসোলে রয়েছে অ্যাডভান্সড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটা ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ট্যাকোমিটার, ডিজিটাল ফুয়েল ও ব্যাটারি ইনডিকেটর সহ আরও অনেক কিছু।

বাইকটির দুটি চাকাতেই অ্যালয় হুইল রয়েছে এবং এর টায়ারগুলো টিউবলেস। বাইকটির টায়ারদুটি যেকোনো ২০০ সিসির বাইকের চেয়ে অনেকটা মোটা এবং সুন্দর সফট গ্রিপযুক্ত। এটা আপনাকে যেমন রাইডিংয়ে কমফোর্ট দেবে তেমনই দ্রুত গতিতে নিরাপদে কর্নারিংয়ের সুবিধা দেবে।

ভারতের বাইক বাজারে আরটিআর ২০০ফোরভির মূল্য ৯০ থেকে ৯৫ হাজার রুপির মধ্যে। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ১লাখ ৮ হাজার থেকে ১ লাখ ১৪ হাজার টাকার মধ্যে।