মেইন ম্যেনু

টি-টোয়েন্টিতেও ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে মুস্তাফিজ

আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

ক্যারিয়ারে এই প্রথম সেরা দশে জায়গা করে নিলেন বাংলাদেশের বাঁহাতি পেসার। সোমবার প্রকাশিত সবশেষ র‌্যাঙ্কিংয়ে ১০ ধাপ এগিয়ে ৬৪৩ পয়েন্ট নিয়ে মুস্তাফিজের অবস্থান দশে। বাংলাদেশিদের মধ্যে মুস্তাফিজের পর ৬৩৬ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছেন সাকিব আল হাসান। তিন ধাপ এগিয়েছেন সাকিব।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতে মুস্তাফিজ মাত্র ১ উইকেট নিলেও ধারাল বোলিং করেছেন। ‘কাটার মাস্টার’ প্রথম টি-টোয়েন্টিতে ২১ রানে ১ উইকেট নেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে কোনো উইকেট পাননি, ৪ ওভারে খরচ করেন ৩০ রান। কাঁধের ও কোমড়ের চোটের কারণে তৃতীয় টি-টোয়েন্টিতে খেলতে পারেননি ‘দ্য ফিজ’।

২০১৫-১৬ মৌসুমে আইসিসির বর্ষসেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া মুস্তাফিজ কিছুদিন আগে ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়েও ক্যারিয়ার সেরা ২৯ নম্বরে উঠে আসেন।

প্রথমবার টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে জায়গা পেয়ে উচ্ছ্বসিত মুস্তাফিজ, ‘ধারাবাহিক পারফরম্যান্সের গুরুত্বপূ্র্ণ নির্দেশক হচ্ছে র‌্যাঙ্কিং। আমি খুব আনন্দিত যে, প্রথমবারের মতো সেরা দশে জায়গা করে নিয়েছি। এটা ভবিষ্যতে ভালো করতে উৎসাহ জোগাবে।’

নিউজিল্যান্ডে বাংলাদেশ দুটি টেস্ট ম্যাচ খেলবে। ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু প্রথম টেস্টে মুস্তাফিজকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্টেও তার খেলার সম্ভাবনা নেই। সীমিত পরিসরের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের সঙ্গে তাই শীগগিরই দেশে ফেরার কথা রয়েছে তার।