মেইন ম্যেনু

টি-টোয়েন্টিতে ফের গেইল-তাণ্ডব

ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সিপিএলে ফের বোলারদের ওপর তাণ্ডব চালালেন ক্রিস গেইল। এবার ৫৭ বলে ১০৫ রানের ঝোড়ো ইনিংস খেললেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। ৯টি ছক্কা ও ৬টি চারে সাজানো ছিল তার এই ‘বিধ্বংসী’ ইনিংসটি।

বৃহস্পতিবার রাতে গেইলের এই ঝোড়ো ইনিংসের সুবাদে ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিলকে উড়িয়ে দিয়েছে জ্যামাইকা তালওয়াশ। রেড স্টিলকে ৫০ রানে হারিয়েছে গেইলের দল।

এবারের আইপিএল মাতানোর পর ইংল্যান্ডের ঘরোয়া লিগ টি-টোয়েন্টি ব্লাস্টে সমারসেটের হয়ে ব্যাটে ঝড় তোলেন গেইল। এরপরই নিজ দেশের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সিপিএলে যোগ দেন তিনি।

সমারসেট ও জ্যামাইকার হয়ে শেষ ৯ ম্যাচের ৭টিতেই পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন গেইল। ইনিংসগুলো এরকম- ৯২, ১৫১*, ৮৫*, ৯০*, ৭২*, ৬৪* ও সবশেষ গতকাল ১০৫।

কিংসটনের সাবিনা পার্কে টস হেরে ব্যাট করতে নামে গেইলের দল জ্যামাইকা। শুরু থেকেই রেড স্টিলের বোলারদের ওপর তাণ্ডব চালান গেইল। মাত্র ২৩ বলে ফিফটি পূরণ করেন এই বাঁহাতি। আর সেঞ্চুরি তুলে নেন মাত্র ৫৪ বলে।

ইনিংসের ১৯তম ওভারে আউট হওয়ার আগে ৫৭ বলে ১০৫ রানের ঝোড়ো ইনিংসটি খেলেন গেইল। আর তার দল পায় ৬ উইকেটে ১৮০ রানের বড় সংগ্রহ। ২৮ বলে ৩৮ রান করে দলের বড় সংগ্রহে অবদান রাখেন জারমেইন ব্ল্যাকউড।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩০ রানের বেশি করতে পারেনি রেড স্টিল। সর্বোচ্চ ৪৬ রান করেন জ্যাক ক্যালিস। জ্যামাইকার ক্রিসমার সান্তোকি নেন সর্বোচ্চ ৩ উইকেট। এ ছাড়া দুটি করে উইকেট জমা পড়ে ড্যানিয়েল ভেট্টোরি ও জেরম টেলরের ঝুলিতে।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন গেইল।