মেইন ম্যেনু

টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান তামিম

টি-টোয়েন্টিতে এতদিন বাংলাদেশের একটাই আক্ষেপ ছিল। এখনও পর্যন্ত সেঞ্চুরি করতে পারেননি কোন ব্যাটসম্যান। কাছাকাছি গিয়েছিল তামিম-সাকিবরাই। অবশেষে সেই আক্ষেপটা ঘুচিয়ে দিলেন তামিম ইকবাল নিজে। ওমানের বিপক্ষে সেঞ্চুরি করে ফেললেন তিনি। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে হয়ে গেলেন প্রথম সেঞ্চুরিয়ান।

মাত্র ৬০ বলেই সেঞ্চুরির মাইলফলকে পৌঁছে গেলেন বাংলাদেশ দলের এই ড্যাশিং ওপেনার। ১০টি বাউন্ডারির সঙ্গে ৫ বার বলকে হাওয়ায় ভাসিয়ে তামিম বলকে বাউন্ডারি ছাড়া করলেন। ১৯তম ওভারের চতুর্থ বলে ওমানের পেসার বিলাল খানকে কভারের গ্যাপ দিয়ে বাউন্ডারিতে বের করে দিলেন তামিম। সঙ্গে সঙ্গেই শুন্যে লাফ দিয়ে উঠলেন বাংলাদেশ দলের ওপেনার। মুষ্টিবদ্ধ হাত ছুড়লেন শূন্যে। এরপর মাথায় হাত দিয়ে কিছু একটা বোঝাতে চাইলেন। সম্ভবত সমালোচকদের বললেন, মাথা ঠাণ্ডা রাখতে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান ছিল তামিমেরই। ৮৮ রানে অপরাজিত ছিলেন তিনি। সাকিবের ছিল ৮৪ রান। এবারের বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচে তামিম অপরাজিত ৮৩ রানে। ওইদিন তিনি ইচ্ছা করলে হয়তো সেঞ্চুরি পেতেন। কিন্তু দলের বিপর্যয়ে হাল ধরে খেলে গিয়েছিলেন তিনি। অবশেষে সেঞ্চুরিটা পেয়ে গেলেন তামিম।