মেইন ম্যেনু

টি-শার্ট পরলেই দেখা শরীরের ভেতরের অংশ

খালি চোখে চামড়া খোলসে ঢাকা শরীরের ভেতর কি রয়েছে তা দেখা অসম্ভব। অসম্ভবকে সম্ভব করবে এবার টি-শার্ট। নতুন প্রযুক্তিতে নির্মিত এই টি-শার্ট যা পরিধান করার পর স্মার্টফোন দিয়ে চামড়া ভেদ করে শরীরের ভেতরে অংশ দেখা যাবে। তবে সত্যিকার চামড়া ভেদ করে শরীর দেখা যাবে না। অ্যাপসের মাধ্যমে আপনি দেখতে পারবেন একটি প্রাণবন্ত ছবি।

তবে এই টি-শার্টকে একটি শিক্ষণীয় পদক্ষেপ হিসেবে বিবেচনা করছে এটির উদ্যোক্তা প্রতিষ্ঠান কিউরিস্কোপ। প্রতিষ্ঠানটি দাবি করছে এই টি-শার্টের উপর নির্দিষ্ট অঞ্চলে আপনি আপনার স্মার্টফোনের ক্যামেরা ধরলে শরীরের ভেতরের অংশগুলো সম্পর্কে জানতে পারবেন। হার্ট, পরিপাকতন্ত্র, ইত্যাদি অংশগুলো সম্পর্কে সম্যক ধারণা পাওয়া যাবে। এছাড়াও ভিআর হ্যাডসেটের মাধ্যমে ভার্চুয়ালি টি অ্যাপসের মাধ্যমে এই টি-শার্টের ভেতরে একটি ভার্চুয়াল ভ্রমণও করে আসতে পারেন।

নতুন উদ্যোক্তা প্রতিষ্ঠান হিসেবে কিউরিস্কোপ ১ লাখ ডলার দিয়ে এ প্রজেক্টির বাস্তব রুপ প্রদর্শন করতে চায়। এজন্য অর্থ সংগ্রহের জন্য ক্যাম্পেইন চালানো হচ্ছে। গতমাসে ১৩ হাজার ডলার সংগৃহীত হয়েছে এই প্রকল্পের জন্য।

প্রি অর্ডার করা গ্রাহকরা এই টি-শার্ট পাবেন ২৫ ডলারে। আর ক্যাম্পেইন শেষে এই টি-শার্টের মূল্য হবে ৪০ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় যথাক্রমে দুই হাজার ও তিন হাজার ২০০ টাকা। পরবেন নাকি এই টি-শার্ট?