মেইন ম্যেনু

টুর্নামেন্ট সেরা মিরাজ

১১তম যুব ক্রিকেট বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ৬ ম্যাচে ২৪২ রানের পাশাপাশি বল হাতে ১২ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কার উঠেছে এই খুদে টাইগারের হাতে। আর এই ৬ ম্যাচের ৩টিতেই হয়েছেন ম্যাচ সেরা।

বাংলাদেশের সেরা এ পারফর্মার ৬ ম্যাচে ৫ ইনিংসে ৪টিতে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। সর্বোচ্চ রান ৬০। স্ট্রাইক রেট ছিল ৮৩.১৬। আর ১৯টি বাউন্ডারির সঙ্গে ছয় হাকিয়েছেন ১টি।

যুব বিশ্বকাপে মিরাজ এবার দলের হয়ে সেরা পারফরম্যান্স করেছেন। ৬ ম্যাচের ৫ ইনিংসের ৪টিতেই হাফসেঞ্চুরি সহ বল হাতেও দূর্বার ছিলেন মিরাজ। নিয়েছেন ১২ উইকেট। এছাড়া যুব ওয়ানডেতে ৫৬ ম্যাচে মিরাজের ব্যাট থেকে এসেছে ১৩০৫ রান। যা বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ। বল হাতে নিয়েছেন ৮০ উইকেট। যা যুব ওয়ানডেতে সর্বোচ্চ।

টুর্নামেন্ট সেরার পুরস্কার নিয়ে মেহেদী হাসান মিরাজ বলেন,‘ আমি বেশ উচ্ছ্বসিত। আমার টার্গেট খুব বড় ছিল। আমি সেরা অলরাউন্ডার হতে চেয়েছিলাম। বিশ্বকাপ আমার পরবর্তী টার্গেট। জাতীয় দলে ভবিষ্যতে খেলতে চাই। এক নম্বর অলরাউন্ডার হওয়ার টার্গেট থাকবে। আশা করছি আমি তা পরবো। আমি সাধ্যের সবকুটু দিয়ে চেষ্টা করব।’