মেইন ম্যেনু

টেকনাফে ইয়াবা ও বিয়ারসহ নৌকা জব্দ

কক্সবাজারের টেকনাফে ৪ কোটি ২০ লক্ষ টাকা মূল্যের ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও ২শ ৩৫ ক্যান আন্দামান গোল্ড বিয়ারসহ ২টি কাঠের নৌকা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
১আগষ্ট শনিবার সকাল সাড়ে ৮ টারদিকে টেকনাফ সদর বিওপির বিজিবি জওয়ানেরা ইয়াবা ও বিয়ারগুলো আটক করে।

টেকনাফ ৪২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আবুজার আল জাহিদ জানান, মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান আসার গোপন সংবাদ পেয়ে পৌরসভার নতুন ট্রানজিট ঘাট সংলগ্ন এলাকায় অবস্থান নেয় বিজিবি জওয়ানরা। এ সময় মিয়ানমারের দিক থেকে বাংলাদেশ সীমানায় ২টি কাঠের নৌকা পৌঁছলে নৌকায় থাকা ব্যক্তিদের চ্যালেঞ্জ করে বিজিবি। মুহুর্তে মাঝি-মাল্লারা নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের সীমানায় চলে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে বিজিবি জওয়ানেরা নৌকা ২টি উদ্ধার করে তল্লাশী চালিয়ে একটি বড় পুটলা ও বেশ কয়েকটি বিয়ারের কার্টুন পায়। পুটলা ও কার্টনগুলো ব্যাটেলিয়ন সদরে নিয়ে গণনা করে ৪ কোটি ২০ লক্ষ টাকার ১লক্ষ ৪০হাজার পিস ইয়াবা এবং ২শ ৩৫ ক্যান আন্দামান গোল্ড বিয়ার পাওয়া যায়। জব্দকৃত নৌকা ২টি কাস্টমসে জমা দিয়ে ইয়াবা ও বিয়ার উর্ধ্বতন কর্তৃপক্ষ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটেলিয়ন রাখা হয়েছে।

টেকনাফে ৩ বাড়ীতে ডাকাতি : ডাকাত সন্দেহে আটক-২
Teknaf pic 01-08-15 (DAKAT)টেকনাফের হোয়াইক্যং নয়াপাড়ায় গভীর রাতে ৩ টি বাড়ী ডাকাতি সংঘটিত হয়েছে। স্থানীয় জনতা সকালে ডাকাত সন্দেহে ২ ব্যক্তিকে আটক করেছে।
শুক্রবার (৩১ জুলাই) দিবাগত রাতে এ ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতদল অর্ধ কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

জানা যায়, হোয়াইক্যং ইউনিয়নের নোয়াপাড়ার বটতলী এলাকার আলী হোসেন, আবুল হাসেমে ও মাষ্টার আবুল কাসেমের বাড়ীতে অস্ত্রে সস্ত্রে সজ্জিত মুখোশ পরা ১০/১২ জনের ডাকাতদল রাতে হানা দেয়। বাড়ীর লোকজনকে অস্ত্রের মূখে জিম্মি করে আলমারীতে রক্ষিত স্বর্ণালংকার, নগদ টাকা ও বিভিন্ন দামী জিনিসপত্র পাসপোর্ট এবং জমির দলিলাদী সহ প্রায় অর্ধকোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এঘটনায় সকালে স্থানীয় জনতা একত্রিত হয়ে সন্দেহ জনকভাবে একই এলাকার মোঃ মোস্তাকের ছেলে মোঃ আলম (২২) ও আবুল কালামের ছেলে কফিল উদ্দিন (২২) আটক করে এবং তাদের বাড়ীতে তল্লাশী চালিয়ে একটি দেশীয় তৈরী বন্দুকের নল, দা ও কিরিচ উদ্দার করেছে বলে জানিয়েছেন ওই এলাকার জালাল আহমদ। আটক দুই ব্যক্তিকে হোয়াইক্যং পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেছে।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস, আই সামিউর রহমান জানান, স্থানীয় জনতা দুইজনকে আটক করে পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।