মেইন ম্যেনু

টেকনাফে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

ফয়েজুল ইসলাম রানা, টেকনাফ: টেকনাফ উপজেলা পরিষদের নব নিবার্চিত ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের উপস্থিতিতে উপজেলা পরিষদের প্রথম সমন্বয়, আইনশৃঙখলা ও চোরাচালান প্রতিরোধ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ২৯মে উপজেলা পরিষদের পাবলিক হল মিলনায়তনে উপজেলা নিবার্হী অফিসার মোঃ শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব জাফর আহমদ প্রধান অতিথি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান যথাক্রমে মৌলভী রফিক উদ্দীন ও তাহেরা আক্তার মিলি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় নব নিবার্চিত ইউপি চেয়ারম্যান যথাক্রমে আলহাজ্জ্ব অধ্যক্ষ নুর আহম্মদ আনোয়ারী, এইচ,কে আনোয়ার, মোঃ শাহাজান মিয়া, নুর হোসেন, মৌলভী আজিজ উদ্দীন ও নুর আহম্মদ উপস্থিত হন।

নব নিবার্চিত চেয়ারম্যানদের মাসিক সমন্বয়সভা প্রাণবন্ত হয়ে উঠে। প্রথম মাসিক সমন্বয়সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব জাফর আহমদ বলেন, এলাকার আপামোর জনসাধারণ তাদের মূল্যবান ভোটটি প্রদান করে আপনাদেরকে নিবার্চিত করেছেন।

ভোটারেরা আপনাদেরকে নিবার্চনের আগে অনেক এলাকার সমস্যার কথা তুলে ধরেছে। আপনারা ওয়াদাবদ্ধ হয়ে এই সমস্যা সমাধানের আশ্বাশ দিয়ে নিবার্চিত হয়েছেন। এদের ওয়াদাগুলো পূরণ করার আমি সকল জনপ্রতিনিধিকে আহবান জানাচ্ছি।

যে সমস্ত প্রতিনিধি নিজেদের স্বার্থ না দেখে জনগনের স্বার্থকে প্রধান্য দেয় তারাই হচ্ছে আসল জনপ্রতিনিধি। আপনারা জনগণের শাসক না হয়ে সেবক হয়ে কাজ করুন। দেখবেন আগামীতেও আপনাদেরকে জনগণে ভোট দিয়ে পুনরায় নিবার্চিত করবেন।

অপরদিকে সভাপতির বক্তব্যে উপজেলা নিবার্হী অফিসার মোঃ শফিউল আলম নব নিবার্চিত জনপ্রতিনিধিদের উদেশ্যে বলেন আপনাদের আজ হতে শুরু হয়েছে জনকল্যানের কাজ। এ কাজে প্রমাণ দিবে আপনারা কতটুকু জনদরদি। এ উপর নির্ভর করবে আপনাদের ভবিষ্যত।

এ বিষয় মাথায় রেখে জনকল্যার্থে কাজ করুন নিশ্চিয় আপনারা সফল হবেন। সভায় আনসারদের অস্ত্র লুটের বিষয়ে অপরাধীদের সনাক্ত বিষয়ে তথ্য দেওয়ার জন্য আহবান জানান।

অপরদিকে উপজেলার আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য এবং এলাকার অপরাধীদেরকে ধরিয়ে দেওয়ার জন্য আহবান জানান। সভায় উপজেলা পরিষদের সকল অফিসার বৃন্দ, রাজনৈতিক নেতৃবন্দ, এনজিও প্রতিনিধি ও মিডিয়া কর্মিগণ উপস্থিত ছিলেন।