মেইন ম্যেনু

টেকনাফে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

ফয়েজুল ইসলাম রানা, টেকনাফ: কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজম্মের সুরক্ষা” প্রতিপাদ্য নিয়ে টেকনাফে ২১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিল র্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথভাবে এই কর্মসুচীর আয়োজন করে।উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র্যালী প্রধান সড়ক হয়ে হাসপাতাল প্রাঙ্গণে এসে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ শফিউল আলম র্যালীতে নেতৃত্ব দেন। এতে সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, মাঠকর্মী, মিডিয়াকর্মী অংশগ্রহণ করেন। র্যালী শেষে আলোচনা সভা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মিলনায়তনে অনুষ্টিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ শফিউল আলম এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (ভারপ্রাপ্ত) শ্রুতি পুর্ণ চাকমা অনুষ্টান পরিচালনা করেন ও স্বাগত বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পক্ষে মেডিকেল অফিসার ডাঃ নুরুল আলম দ্বীন, এনজিও সংস্থা আরটিএমআই’র মেডিকেল অফিসার ডাঃ মনোজ কুমার, সাংবাদিক মোঃ আশেকুল্লাহ ফারুকী, টেকনাফস্থ রেডিও নাফের স্টেশন ম্যানেজার সিদ্দিক হোসেন। অনুষ্টানে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ শ্রেষ্ট পরিবার কল্যাণ সহকারী হিসাবে বাহারছড়ার আশ্রাফ জাহান সিদ্দীকা, শ্রেষ্ট পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসাবে টেকনাফের মনোয়ারা বেগম মুন্নী ও সাবরাংয়ের আয়েশা বেগম মুন্নী, শ্রেষ্ট এনজিও হিসাবে সুর্যের হাসি ক্লিনিক ও আরটিএমআই, শ্রেষ্ট ইউনিয়ন হিসাবে হোয়াইক্যং মডেল ইউনিয়নকে আনুষ্টানিকভাবে পুরস্কৃত করা হয়।