মেইন ম্যেনু

টেকনাফে সাড়ে ৪ কোটি টাকার দেড় লক্ষ পিস ইয়াবাসহ ১ মিয়ানমার নাগরিক আটক

কক্সবাজারের টেকনাফে সাড়ে ৪ কোটি টাকা দেড় লক্ষ পিস ইয়াবাসহ এক মিয়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ৬ অক্টোবর ভোর রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফের ১ নং সুইচ গেইট সংলগ্ন নাফ নদীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইয়াবাসহ ১ মিয়ানমার নাগরিককে আটক করে।

আটককৃত মিয়ানমার নাগরিক মংডু জেলা ও থানার ডেইল পাড়ার আমির আহম্মদের ছেলে মোঃ রহমত উল্লাহ। এ সময় পাচারে ব্যবহৃত একটি নৌকা জব্দ করা হয়। টেকনাফ ৪২ ব্যাটালিয়নের (ভারপ্রাপ্ত) অধিনায়ক মেজর জাফর সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার সংবাদে বিজিবি টহল দল সীমান্তে উৎপেতে থাকে।

এসময় নাফনদী হয়ে মিয়ানমার থেকে একটি কাঠের নৌকা দিয়ে ৫/৬ জন লোক বাংলাদেশ সীমানায় আসলে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করলে পাচারকারীরা সাঁতরিয়ে মিয়ানমার সীমান্তে চলে যাওয়ার সময় একজন মিয়ানমার নাগরিককে আটক ও নৌকাটি জব্দ করতে সক্ষম হয় বিজিবি। পরে নৌকায় তল্লাশী চালিয়ে পলিথিন মোড়ানো ১ লক্ষ ৫০ হাজার পিস মূলে সাড়ে ৪ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, ইয়াবাসহ আটক ব্যক্তিকে থানায় সোর্পদ করে পৃথকভাবে মাদক ও বৈদেশিক আইনে মামলা রুজ করা হবে। তিনি এসয় ইয়াবাসহ যে কোন মাদক প্রতিরোধে সকলে সহযোগীতা কামনা করেন। এদিকে ধৃত মিয়ানমার নাগরিক রহমত উল্লাহ জানান, ইয়াবাগুলো টেকনাফের নাজির পাড়ার এক ব্যবসায়ীর কাছে আনছিলেন। তবে তিনি তার নাম বলতে পারেনি। উল্লেখ্য যে, গত এক সপ্তাহে বিজিবি জওয়ানরা বিভিন্ন সীমান্ত দিয়ে দেড় লক্ষাধিক ইয়াবা উদ্ধার করে।