মেইন ম্যেনু

টেকনাফ স্থলবন্দরের কাঠের ট্রাক থেকে ৩৩ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফে কাঠ বোঝাই ট্রাক থেকে পৌনে দুই টাকা মূল্যমানের প্রায় ৩৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার র্গাড বাংলাদেশ (বিজিবি)। এ সময় কাঠ ও ট্রাক উদ্ধার করা হয়। তবে ইয়াবা পাচারের সাথে জড়িতদের চিহ্নিত করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হচেছ বলে জানিয়েছেন বিজিবি।

২ বর্ডার গার্ড ব্যাটলিয়ান অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদ জানান, গত বৃহস্পতিবার রাতে দমদমিয়া বিওপি চৌকির জওয়ানরা চেকপোষ্টে টেকনাফ স্থলবন্দর থেকে কাঠ বোঝাই ট্রাক (ঢাকা মেট্টো-ট-১৮-৪৮৫৭) নাম্বার পৌছঁলে বিজিবি তল্লাশী কালে ইঞ্জিনের ভেতরে অভিনব কায়দায় রাখা অবস্থায় ৩টি ইয়াবা ট্যাবলেট প্যাকেট উদ্ধার করা হয়।

এ সময় ট্রাক চালক ও হেলপার সটকে পড়ে। তবে ট্রাকের মালিক টেকনাফ সদর ইউনিয়নের শীলবনিয়া পাড়া এলাকার আবুল হোছন বলে জানা গেছে। পরে উদ্ধার ইয়াবার প্যাকেট গণনা করে ৩২ হাজার ৯০৪ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

তবে উদ্ধার ইয়াবার সাথে ৮১০. ৫৪ ঘনফুট কাঠ ও ৫০ লাখ টাকা মূল্যের ট্রাক জব্দ করা হয়। উদ্ধার ইয়াবা, কাঠ ও ট্রাকের আনুমানিক মূল্য ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা বলে জানান।

এদিকে কাঠ ও ট্রাকটি বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। তাছাড়া উদ্ধার ইয়াবা থানায় হস্তান্তর করে জড়িতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন।