মেইন ম্যেনু

টেলিযোগাযোগে এশিয়ায় বাজার প্রতিযোগিতায় বাংলাদেশ তৃতীয়

টেলিযোগাযোগখাতে এশিয়ায় বাজার প্রতিযোগিতায় বাংলাদেশ তৃতীয় স্থান অধিকার করেছে। মোবাইল অপারেটরস বৈশ্বিক সংগঠন গ্রুপ স্পেশাল মোবাইল অ্যাসোসিয়েশনের (জিএসএমএ) গবেষণা প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বুধবার সাড়ে ১১টায় সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দু’বছরের উল্লেখযোগ্য কার্যক্রম তুলে ধরা হয় সংবাদ সম্মেলনে।

প্রতিমন্ত্রী বলেন, এশিয়ার বাজার প্রতিযোগিতায় বাংলাদেশ তিন নম্বর আসন দখল করেছে। বাজারের আকারে এশিয়া প্যাসিফিক অঞ্চলের সবচেয়ে বড় ২০টি দেশে টেলিযোগাযোগ খাতের প্রতিযোগিতা কেমন তার ভিত্তিতে এ স্থান নির্ধারণ করা হয়েছে।’

তিনি আরো বলেন, বাজার প্রতিযোগিতায় তীব্রতা ও মান নির্ধারণে বাংলাদেশের এ অবস্থানের ক্ষেত্রে হারফিন্ডাল হার্শম্যান সূচক ব্যবহার করা হয়েছে। বাংলাদেশের টেলিযোগাযোগখাতের বৈশ্বিক এই স্বীকৃতির জন্য দেশের জনগণ, মোবাইল অপারেটর, মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারি ও গণমাধ্যমসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি।

সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ ফয়জুর রহমানসহ মন্ত্রণালয়ের অধীন সংশ্লিষ্ট বিভাগের শীর্ষকর্তারা উপস্থিত ছিলেন।