মেইন ম্যেনু

টেস্ট জয়ের স্বপ্ন নিয়ে ওয়েলিংটনে টাইগাররা

গত দুই বছরে বাংলাদেশ ক্রিকেটে এত খারাপ সময় আসেনি। ঘরের মাঠে বাঘা বাঘা দলকে নাস্তানাবুদ করা বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে গিয়ে এখন কোণঠাসা। সামনে বাংলাদেশের জন্য সবচেয়ে ‘কঠিন’ ফরম্যাট টেস্ট সিরিজ। টেস্ট জয়ের স্বপ্ন নিয়েই স্থানীয় সময় দুপুর ৩টায় ওয়েলিংটনে পা রাখল মুশফিক বাহিনী।

এই ওয়েলিংটনেই আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। সীমিত ফরম্যাটের ক্রিকেটাররা সবাই দেশে ফিরে আসছেন অথবা ফেরার প্রক্রিয়ায় আছেন। ইনজুরিগস্ত্র অধিনায়ক মাশরাফি স্ত্রী-সন্তানদের নিয়ে ছুটি কাটানোর প্ল্যান করেছিলেন। কিন্তু তাকে এবার অস্ট্রেলিয়ায় চলে গেছেন ডাক্তারদের সাথে পরামর্শ করতে। এর ফাঁকে যতটা সম্ভব ছুটি উপভোগ করবেন ম্যাশ।

টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন সময়েই ১৫ জনের টেস্ট স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। চোট আক্রান্ত হলেও অধিনায়ক হিসেবে আছেন মুশফিক। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন। আছেন শেষ দুই টি-টোয়েন্টিতে অনেকটা স্বরুপে ফেরা সৌম্য সরকার।

প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে। পেসার হিসেবে আছেন শুভাশিস রায়, তাসকিন আহমেদ, রুবেল হোসেন। টেস্টে অভিষেক হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে তাসকিন আহমেদের। দেশের মাটিতে ইংল্যান্ডকে হারানোর সুখস্মৃতি নিয়েই কিউইদের বিপক্ষে টেস্ট খেলতে নামবে মুশফিক বাহিনী।