মেইন ম্যেনু

ট্যানারি স্থানান্তরে মন্ত্রীর আবারও হুঁশিয়ারি

রাজধানীর হাজারীবাগ থেকে ট্যানারি শিল্প সাভারে স্থানান্তরের বিষয়ে আবারও হুঁশিয়ারি দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মন্ত্রী বলেছেন, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে হাজারীবাগের ট্যানারি শিল্প সাভারে স্থানান্তর করা না হলে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করা হবে।

রোববার সকালে সাভারের নতুন চামড়া শিল্পনগরী পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এর আগে সেখানে এ বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় চামড়া শিল্প মালিক, স্টেকহোল্ডার, মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাজারীবাগ থেকে যেসব ট্যানারি স্থানান্তর হবে না, সেগুলোর নামে সাভারের চামড়া শিল্পনগরীতে বরাদ্দ করা প্লট বাতিল করা হবে বলেও জানিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, যারা সাভারে প্লট বরাদ্দ পেয়েছে তারা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে কারখানা স্থানান্তর না করলে তাদের প্লট বাতিল করা হবে। শিগগিরই মন্ত্রণালয় এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

রাজধানীর পরিবেশ রক্ষায় হাজারীবাগ থেকে ট্যানারিগুলো সরিয়ে নিতে সাভারে চামড়া শিল্পনগরী গড়ে তোলা হলেও ব্যবসায়ীরা তাদের আগের স্থান ছাড়তে অনাগ্রহী। এ বিষয়ে এর আগে কয়েক দফা সময় দেওয়া হয়। সর্বশেষ ট্যানারি শিল্প স্থানান্তরে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছে।