মেইন ম্যেনু

ট্রাইবেকারে হেরে বিদায় নিল বাংলাদেশ

বৃহস্পতিবার সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশকে ট্রাইবেকারে ৪-৩ এর ব্যবধানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট পেল ভারত। শুরুটা ভালো করলেও ভাগ্য সাথে না থাকার কারণে অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের প্রথম আসর থেকে সেমিফাইনাল থেকে বিদায় নিল বাংলাদেশ।

সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের প্রথমার্ধে দুই দলের কোন দলই গোলের দেখা পায়নি। তবে মাঠে বাংলাদেশ থেকে ভারতীয় ফুটবলারদের প্রাধান্যটা বেশি দেখা গেছে। ম্যাচের ১৩ মিনিটের মাথায় সর্বপ্রথম আক্রমণটা করেছিলো ভারতীয় কিশোররা। লালরামের দুর্দান্ত একটি শটে লাল সবুজ দলের গোল রক্ষক আনিসুর কোনমতে রক্ষা করে।

তবে ১৭ মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সম্ভাবনা থাকলেও পা ছোঁয়াতে পারেনি মান্নাফ রাব্বি। কিছুক্ষণ বাংলাদেশের পায়ে বল থাকতে না থাকতেই আবার আক্রমণে চলে আসে ভারত। প্রধমার্ধের শেষ পর্যন্ত ভারতীয় দল চারটি কর্ণার পেলেও বাংলাদেশী কিশোরদের রক্ষণভাগের যোগ্যতায় এ যাত্রায় বেঁচে গেলে কোন বিপদ ছাড়াই প্রথমার্ধ গোল শূন্য থেকে শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আবার আক্রমণের মুখে পরে বাংলাদেশ দল। খেলার বাংলাদেশের ৩ নম্বর জার্সি ধারী ফুটবলারকে হলুদ কার্ড দেখালে ডি বক্সের সামনে থেকে শট নিলে বেশ বিপদেই পরে যায় বাংলাদেশ, কিন্তু শেষ পর্যন্ত গোল করতে ব্যর্থ হয় ভারতীয় দল। খেলার ৮০, ৯১ এবং ৯৩ মিনিটে তিনটি সুযোগ কাজে লাগাতে না পারলে ট্রাইবেকারে গড়ায় খেলা।

ট্রাইবেকারের শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত গোল বারের মুখই দেখেনি বাংলাদেশ। ট্রাইবেকারের প্রথম পাঁচটি গোল শটে ৩-৩ গোলে ড্র হলে আরও তিনটি করে সুযোগ দেন রেফারী। কিন্তু ভারত প্রথমটি গোল করতে পারলেও বাংলাদেশ গোলবারের মধ্যে বল ঢুকাতে ব্যর্থ হয়, শেষ পর্যন্ত ৪-৩ গোলের ব্যবধানের পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশী কিশোরদের।