মেইন ম্যেনু

ট্রাকে ৭১ লাশ: আটক ৩

অস্ট্রিয়ায় ট্রাকের ভেতর থেকে ৭১ জন শরণার্থির লাশ উদ্ধারের ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার হাঙ্গেরির পুলিশ ট্রাকটির মালিক ও দুই চালককে আটক করেছে।

বৃহস্পতিবার অস্ট্রিয়ার বার্গানল্যান্ড রাজ্যের একটি মহাসড়কের পাশে পার্ক করা একটি ট্রাক থেকে ৭১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। শুক্রবার দেশটির পুলিশ জানিয়েছে, সম্ভবত দম বন্ধ হয়ে এসব লোকের মৃত্যু হয়েছে। তারা গাড়ির ভেতর থেকে বেশ কিছু কাগজপত্র উদ্ধার করেছে। এসব কাগজ থেকে জানা গেছে, এরা সবাই সিরিয়া থেকে এসেছে। এদের মধ্যে ৬০ জন পুরুষ, আট নারী ও তিন শিশু রয়েছে। শিশুদের বয়স যথাক্রমে দুই, তিন ও আট।

ট্রাকটি যেখানে রাখা ছিল সেই মহাসড়কটি হাঙ্গেরির সঙ্গে অস্ট্রিয়াকে সংযুক্ত করেছে। শুক্রবার হাঙ্গেরির পুলিশ বুলগেরিয়ার বংশোদ্ভূত ট্রাকের মালিক ও দুই চালককে আটক করেছে।

এ ঘটনার পর হাঙ্গেরির স্বরাষ্ট্রমন্ত্রী এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘এই ভয়ঙ্কর অপরাধ আমাদের দেখিয়ে দিচ্ছে যে, মানবপাচারকারীদের বিরুদ্ধে আমাদের আরও কঠোর অবস্থান নিতে হবে। মানবপাচারকারীরা অপরাধী; তার কোন ভালো মনের সাহায্যকারী নয়। শরণার্থিদের ভালোমন্দ নিয়ে তাদের মাথা ব্যাথা নেই। তাদের ভাবনা কেবলই মুনাফা নিয়ে।’