মেইন ম্যেনু

ট্রাম্পের বিরুদ্ধে আরেক নারীর যৌন হয়রানির অভিযোগ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন আরেক নারী। তাঁর নাম ক্যাথি হেলার।

৬৩ বছর বয়সী হেলার বলেন, ২০ বছর আগে ফ্লোরিডা অঙ্গরাজ্যে তাঁর অনুমতি ছাড়াই রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প তাঁকে চুমু দিয়েছেন।

এরই মধ্যে সাবেক বিশ্ব সুন্দরীসহ বেশ কিছু নারী ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন।

হেলার বলেন, ফ্লোরিডার মার আ লাগো এস্টেটে পরিবারসহ তিনি খাবার খাচ্ছিলেন। এ সময় ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ হয় তাঁর। তাঁর শাশুড়ি ট্রাম্পের সঙ্গে পরিচয় করিয়ে দেন তাঁকে। তিনি বলেন, ‘এরপর ট্রাম্প হাত ধরলেন, জড়িয়ে ধরলেন এবং ঠৌঁটে চুমু দিলেন।’

তবে ট্রাম্পের নির্বাচনী প্রচারণার মুখপাত্র জ্যাসন মিলার বলেছেন, হেলারের এ অভিযোগ কোনোভাবেই সত্য নয়। তিনি বলেন, ‘মিথ্যা অভিযোগ তৈরির জন্য গণমাধ্যম খুব বাড়াবাড়ি করছে।’

এর আগে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন ক্রিস্টিন অ্যান্ডারসন, সামার জেরভস, সাবেক মিস ইউনিভার্স অ্যালিসিয়া মাচাদো, মিস অ্যারিজোনা টাশা ডিক্সন, জেসিকা লিডসসহ বেশ কিছু নারী।

এ ছাড়া সম্প্রতি ২০০৫ সালের একটি ভিডিওচিত্র বের হয়। এতে দেখা যায়, ট্রাম্প নারীদের নিয়ে অবমাননাকর কথা বলেছেন।

এদিকে, নির্বাচনপূর্ব বিভিন্ন জরিপে ট্রাম্প তাঁর প্রতিদ্বন্দ্বীর থেকে বেশ কিছু পয়েন্ট ব্যবধানে পিছিয়ে আছেন। এ ছাড়া তাঁর নিজ দলের জ্যেষ্ঠ অনেক নেতা তাঁর থেকে সমর্থন প্রত্যাহার করে নিয়েছেন।