মেইন ম্যেনু

ট্রেন থামিয়ে রেল লাইন অবরোধ

ময়মনসিংহের ত্রিশালের ধলা রেলস্টেশন পুনর্বহাল ও সব ট্রেন থামানোর দাবিতে চার ঘণ্টা রেল লাইন অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এ সময় ওই রুটে চলাচলকারী দুটি ট্রেন আটকা পড়ে।

রোববার সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত চার ঘণ্টার অবরোধে দুর্ভোগে পড়েন শত শত ট্রেনযাত্রী। খবর পেয়ে ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামান, গফরগাঁও থানার ওসি বিল্লাল হোসেন ও জিআরপি থানার ওসি হায়াত উদ্দিনের আশ্বাসে এলাকাবাসী অবরোধ তুলে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এলাকাবাসী জানান, ত্রিশালের ধলা এলাকার প্রাচীন এ রেলস্টেশন দিয়ে নিয়মিতভাবে শিক্ষার্থী, ব্যবসায়ীদের সুবিধার্থে নির্দিষ্ট ট্রেন যাত্রাবিরতি করে আসছিল। গত ২৮ জানুয়ারি থেকে ওই স্টেশনটি বন্ধ করে স্টেশন মাস্টারকে প্রত্যাহার করে নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ীসহ মৎস্য হ্যাচারি মালিকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও মৎস্য হ্যাচারি মালিক সমিতি ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কাছে আবেদন করলেও বিষয়টির কোনো সুরাহা হয়নি।

স্থানীয় আদর্শ হ্যাচারি ও নার্সারি মালিক আজিম উদ্দিন জানান, রেলস্টেশন পুনর্বহালের দাবিতে মন্ত্রীর কাছে তারা আবেদন করলেও কোনো সুরাহা হয়নি। এজন্য তারা রেল লাইন অবরোধ করেছেন। স্কুল-কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের দুর্ভোগ লাগব করতে প্রধানমন্ত্রীর কাছে রেলস্টেশন পুনর্বহালের দাবি জানান তিনি।