মেইন ম্যেনু

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে প্রচন্ড গরমে মানুষ হতাশ!!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে তাপমাত্রা প্রায় ৪২% ডিগ্রী ছড়িয়ে পড়েছে। অসহায় হয়ে পড়েছে এই এলাকার মানুষ। প্রখোর রোদ্র, আরো তীব্র গরমে এলাকার বৃদ্ধা ও শিশুরা প্রায় অসুস্থ্য হয়ে পড়েছে। আর সাধারণ খেটে খাওয়া মানুষগুলো গরমের সঙ্গে পাল্লা দিয়ে কাজ কর্মে নিজেকে কঠিন পরীক্ষার মধ্যে ফেলেছে। যদিও বেশ কদিন থেকেই বাংলাদেশের উত্তর অঞ্চলে প্রত্যন্ত এলাকা হিসেবে পরিচিত রাণীশংকৈলে তীব্র তাপমাত্রা পরিলক্ষিত হয়।

বিশেষ করে কর্মমূখী মহিলারা চুলায় পাশে রান্নায় যেতে অনিহা প্রকাশ করছে কারণ প্রচন্ড গরম হওয়ার কারণে। অস্বাভাবিক গরমে মানুষ যেন পরিত্রান চায় বিশেষ করে গ্রামের সাধারণ খেটে খাওয়া মানুষ। একটু নিঃশ্বাসের জায়গা খুঁজে ফিরছে শিশু কিশোর ও বৃদ্ধ বনিতা সকলেই। দেখা গেছে গাছের ছায়ায় মানুষ সহ গরু-ছাগল পশু-পাখি সবাই যেন আশ্রয় খুঁজে ফিরছে একটু মুক্ত বাতাস পাওয়ার আশায়।

এদিকে গরমের সাথে তালমিলিয়ে লোড সেডিংও বাড়ছে যা ইদানিং চোখে পড়ার মতো। উত্তপ্ত হয়ে ওঠেছে রাস্তা-ঘাট, হাট-বাজার, স্কুল-কলেজ বিশেষ করে যেখানে মানুষের সমাগম যে জায়গাগুলোতে বেশী। হাসপাতল ও ক্লিনিকগুলোতে গরমে শিশুদের সর্দি-কাশি, ডায়রিয়া ও জ্বরের প্রভাব দেখা যাচ্ছে।