মেইন ম্যেনু

ঠাকুরগাঁওয়ে ভিটামিন “এ”প্লাস ক্যাম্পেইন এর প্রেস ব্রিফিং

আগামী ১৪ নভেম্বর জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষে ঠাকুরগাঁও স্বাস্থ্য বিভাগের আয়োজনে সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিহ হয়। জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সোমবার সকালে ঠাকুরগাঁও প্রেসক্লাবের আনিসুল হক মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা: নজরুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডা: আবু মোঃ খয়রুল কবির। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারী অফিসার আশীষ কুমার সাহা, ইপিআই ইন্সপেক্টর পুলকেন্দ্র নাথ, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি আবু তোরাব মানিকসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

উলে¬খ্য, ঠাকুরগাঁও জেলার ৫ উপজেলা ও ৩ পৌরসভায় ১ হাজার ৩৮৪ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ১৭ হাজার ৩৪১ জন শিশুকে আগামী ১৪ নভেম্বর একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭৬ হাজার ৫০২ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এজন্য ১৯০ জন স্বাস্থ্য সহকারি ,২৪৩ জন পরিবার কল্যাণ সহকারি ,৩৭১৯ জন স্বোচ্ছা সেবক ও ১৭৭জন ১ম সারির সুপারভাইজার নিয়োগ করা হয়েছে। প্রেসব্রিফিং এ সকল শিশুকে এ ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।