মেইন ম্যেনু

ঠাকুরগাঁওয়ে শান্তিপূর্ণ পরিবেশে শুরু হলো পিএসসি পরীক্ষা

ঠাকুরগাঁওয়ে শান্তি পূর্ণ পরিবেশে শুরু হলো প্রাইমারী সমাপনী (পিএসসি) পরীক্ষা। রোববার সকাল ১১টায় জেলার ৫৭টি কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়েছে।

সমাপনী পরীক্ষায় এবার ঠাকুরগাঁও জেলায় সর্বমোট ৩৪ হাজার ৯শ ৯৩ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁও সদরের সর্বমোট পরীক্ষার্থী ১২৪৬৫ জন। তাঁদের মধ্যে ছেলে পরীক্ষার্থী ৬১৩১ ও মেয়ে ৬৩৩৪ জন।

পরীক্ষা চলাকালীন সময়ে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হারেছ।এ সময় উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মরত সাংবাদিক বৃন্দ।

জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস বলেন,পরীক্ষার পরিবেশ ভালো। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা কেন্দ্র গুলোতে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতারুজ্জামান সাবু বলেন, পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে এবং পরীক্ষার্থীরা ভালোভাবেই পরীক্ষা দিচ্ছে।

অপরদিকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হারেছ বলেন, পরীক্ষায় অংশ গ্রহণকারি প্রতিবন্ধী শিশুদের জন্য অতিরিক্ত ২০ মিনিট সুবিধা দেওয়া হচ্ছে।