মেইন ম্যেনু

ডবল সেঞ্চুরি হাঁকিয়ে যা বললেন সাকিব

তৃতীয় কোনো বাংলাদেশি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে ডবল সেঞ্চুরি হাঁকিয়েছেন সাকিব আল হাসান। তার আগে মুশফিকুর রহিম ও তামিম ইকবাল ডবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্ট ২০০ রান করেছিলেন মুশফিকুর রহিম। আর ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে ২০৬ রান করেছিলেন তামিম ইকবাল। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে ২১৭ রানের নজড়কাড়া ইনিংস খেলেছেন সাকিব।

যা টেস্টে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। এমন ইনিংস খেলে গর্ববোধ করতেই পারেন সাকিব। কিন্তু গর্ব করেননি সাকিব। এমন একটি ইনিংস খেলার প্রয়োজন ছিল এবং সেটা খেলতে পেরে তার খুবই ভালো লাগছে।

ম্যাচ শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাকিব আল হাসান বলেন, ‘খুবই ভালো লাগছে। নিজের জন্যও এটা যেমন গুরুত্বপূর্ণ তেমনি দলের জন্যও। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ যে আমি এমন একটি ইনিংস খেলতে পেরেছি। আমরা দুজন দারুণ খেলেছি। কিন্তু এখনো অনেক দূর যেতে হবে। বোলারদের ভালো বল করতে হবে।’

তিনি আরো বলেন, ‘ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হারের পর এমন একটা ইনিংসের খুব প্রয়োজন ছিল। নিজেদের সামর্থ প্রমাণ করার দরকার ছিল। আমরা দুজন খুব ভালো ব্যাট করেছি। আমরা আমাদের স্বাভাবিক খেলাটা খেলেছি। বল বেশ ভালো আসছিল। তাছাড়া ভালো বলকে সমীহ করে খেলেছি। সেঞ্চুরি হাঁকানোর পর মানসিক লেভেলেরও উন্নতি হয়েছিল। সে কারণেই ইনিংসটি আলো লম্বা করতে পেরেছি।’