মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে বিক্ষোভে গুলি, চার পুলিশ নিহত

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ডালাসে কৃষ্ণাঙ্গদের ওপর পুলিশের হামলায় একজনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। ওই মিছিল থেকে বিক্ষুব্ধ জনতা পুলিশের ওপর গুলি চালালে ৪ পুলিশ নিহত হন। আহত হয়েছেন আরো ৭ জন। খবর বিবিসির।

ডালাসের পুলিশ প্রধান ডেভিড ব্রাউন এক বিবৃতিতে জানান, বিক্ষোভ মিছিলে চার পুলিশ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৭ জন। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। বিক্ষোভ মিছিল থেকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

তিন হামলাকারীকে আটক করেছে পুলিশ। এছাড়া এক সন্দেহভাজনকে খুঁজছে পুলিশ। গণমাধ্যমে ওই ব্যক্তির ছবি প্রকাশ করা হয়েছে। ওই সন্দেহভাজনকে খুঁজতে সহযোগিতা করার জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এর আগে মিনিয়াপলিস এলাকায় বুধবার কৃষ্ণাঙ্গ এক ব্যক্তি পুলিশের গুলিতে গুরুতর আহত হওয়ার পর হাসপাতালে মারা গেলে এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে। ক্ষুব্ধ জনতা পুলিশের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নেয়।

ফিলান্ডো ক্যাস্টিল (৩২) নামের ওই যুবককে পুলিশ গুলি করার পর তার সঙ্গে থাকা এক নারী ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে তিনি দাবি করেন, কোনো কারণ ছাড়াই পুলিশ তার বন্ধুকে গুলি করেছে। ওই ভিডিও প্রকাশের পরই পুলিশের অবস্থান নিয়ে প্রশ্ন তোলা হয় এবং বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।