মেইন ম্যেনু

ডিইউজে’র নতুন সভাপতি সাজু সম্পাদক বকুল

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের নতুন সভাপতি হয়েছেন এলাহী নেওয়াজ খান সাজু। ২০১৫-১৬ সালের এ কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে খায়রুল আলম বকুলকে।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে শুক্রবার বার্ষিক সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটির কার্যনির্বাহী কর্মকর্তারা হলেন- সহ-সভাপতি মাহফুজুর রহমান ও মোহাম্মদ বদিউজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লা ফেরদৌস, কোষাধ্যক্ষ গালিব হাসান, সাংগঠনিক সম্পাদক শওকত রেজা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন মোহাম্মদ বাবর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল বাসেত মিয়া, জনকল্যাণ সম্পাদক খন্দকার আলমগীর হোসেন ও দফতর সম্পাদক শাজাহান সাজু।

জাতীয় প্রেস ক্লাবে শুক্রবার প্রায় একই সময় আলাদাভাবে বার্ষিক সাধারণ সভা করে বিএনপি-জামায়াতপন্থী সাংবাদিকদের এ সংগঠনের দুটি অংশ।

বর্তমান কমিটি তাদের পূর্বে স্থগিত করা বার্ষিক সভা করে ক্লাবের প্রধান ফটকে, অন্যদিকে অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়ন গঠনের ডাক দিয়ে মিলনায়তনে সভা করে অপর অংশ।

এদিকে বার্ষিক সাধারণ সভা চলাকালে প্রেস ক্লাবের গেটের সামনে থেকে চারজনকে আটক করেছে পুলিশ।

প্রেস ক্লাবের গেটের বাইরে পশ্চিম পাশ থেকে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তাদের আটক করা হয় বলে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানিয়েছেন। তবে আটকদের নাম-পরিচয় জানাতে পারেননি তিনি।

ওসি সিরাজুল জানান, শুক্রবার সকাল থেকে ডিইউজে’র দুই গ্রুপের পৃথক সাধারণ সভা চলছে। বিএনপিপন্থী অংশের সাধারণ সভা জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে ও জামায়াত অংশের সাধারণ সভা প্রেস ক্লাবের বাইরে পশ্চিম পাশে অনুষ্ঠিত হচ্ছে।

জামায়াতপন্থীদের সভার আশপাশে বিপুলসংখ্যক শিবিরকর্মী অবস্থান নিয়েছে দাবি করে ওসি জানান, সেখান থেকে ওই চারজনকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর জানান, সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে কোনো অভিযোগ না পেলে তাদের ছেড়ে দেওয়া হবে।