মেইন ম্যেনু

ডিবি পরিচয়ে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে অপহরণ

এইচ এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: ডিবি পরিচয়ে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের এক শিক্ষার্থীর অপহরণের ঘটনা ঘটেছে। ডিবি পরিচয়ে প্রায় ১৫ সদস্যের একটি টিম আব্দুল্লাহ আল মামুন (আপন) নামের ওই শিক্ষার্থীকে সোমবার ভোর সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দার পাড়ার মোসলেমীন নামের একটি ছাত্রাবাস থেকে তুলে নিয়ে যায়।

ছাত্রাবাসের শিক্ষার্থীরা জানান, সোমবার আনুমানিক ভোর সাড়ে চারটার দিকে সাদা পোশাকের প্রায় ১৫জন মানুষ মেসের দরজায় এসে শব্দ করে তালা খুলতে বলে। এসময় ৩-৪ জন শিক্ষার্থী দরজার কাছে আসলে তাঁরা তাদের নাম বলতে বলে। পরে তারা প্রশাসনের লোক বলে পরিচয় দিলে তালা খুলে দেয় শিক্ষার্থীরা।

এরপর ভিতরে ঢুকে রাজবাড়ির কেউ থাকে কি না জানতে চায় সাদা পোশাক পরিহিত ওই লোকগুলো। একই সাথে মোবাইল নাম্বার ট্রেকার দিয়ে সবগুলো কক্ষ পরীক্ষা করে তারা। একপর্যায়ে মামুন নামের কেউ থাকে কি না জানতে চায়। এমন সময় নাম্বার ট্রাকিংরত ব্যক্তি মামুনের অবস্থান সনাক্ত করে তার দরজা খুলতে বলে। মামুন দরজা খুলে দিলে সেই লোকগুলো তার কক্ষে তালাশ চালায় এবং তাকে আটক করে নিয়ে যায়। শিক্ষার্থীরা এসময় সাদা রঙ্গের একটি গাড়ি দেখতে পায় বলে জানায়।

নিখোঁজ মামুনের বড় ভাই হাসান আলী জানায়, বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক শিক্ষক আজ সকালে আমার ছোট ভাইয়ের নিখোঁজের বিষয়টি জানায়। সংবাদ শোনার পরই আমরা পারিবারিক ভাবে প্রশাসনের কাছে মামুনের সন্ধান জানতে চাই। তবে তাকে গ্রেপ্তারের বিষয়টি র‌্যাব-পুলিশ অস্বীকার করেছে।

শিক্ষার্থী নিখোঁজের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান জানান, সকাল ৯টার দিকে বিষয়টি জানার পর এখন পর্যন্ত তিনবার থানায় যোগাযোগ করেছি। পুলিশ এখন পর্যন্ত নিখোঁজ শিক্ষার্থীর সন্ধান দিতে পারেনি। বিষয়টি খতিয়ে দেখতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে মামুনের সন্ধান দিতে প্রশাসনের সাহায্য প্রার্থানা করেছে তাঁর পরিবার।