মেইন ম্যেনু

ডিমলার ৩ ইউপি’র নির্বাচনী তফসিল বাতিল

হামিদা আক্তার বারী,ডিমলা (নীলফামারী) থেকে: নীলফামারীর ডিমলা উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের ৩য় দফায় নির্বাচনী তফসিল বাতিল ঘোষানা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইউনিয়নগুলি হলো- খগাখড়িবাড়ী, গয়াবাড়ী ও টেপাখড়িবাড়ী ।

গয়াবাড়ী ও টেপাখড়িবাড়ী ইউনিয়নে অধুনালুপ্ত ছিটমহলের ভোটার তালিকা অর্ন্তরভূক্তকরণ সম্ভব না হওয়ায় এবং বিলুপ্ত ছিটমহল বড় খানকি ছিট নম্বর-২৮ খগাখড়িবাড়ী ইউনিয়রে সীমানা অর্ন্তভুক্তির জন্য মহামান্য হাইকটের রুল নিশি জারির প্রেক্ষিতে সীমানা জটিলতার কারণে তফসিল বাতিল করা হয়েছে বলে বাংলাদেশ নির্বাচন কমিশনের উপসচিব মো. সামসুল আলম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জানা গেছে।

Nilphamari-2

জানা যায়, খগাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন বাদী হয়ে সীমানা জটিলতার কারণ দেখিয়ে আদালতে রিট পিটশন দায়েরের পেক্ষিতে উক্ত ইউনিয়নে তফসিল বাতিল করা হয়েছে।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,নির্বাচন কমিশনের নির্দেশে উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়নের তফসিল বাতিল করা হয়েছে। বাতিলকৃত ইউনিয়নগুলোর মনোনয়ন বিক্রিসহ নির্বাচনের সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।