মেইন ম্যেনু

ডিমলায় ব্র্যাকের মিডওয়াইফ পরিচিতি সভা

হামিদা আক্তার বারী, ডিমলা (নীলফামারী) থেকে : নীলফামারীর ডিমলা উপজেলায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচী, ব্র্যাক আযোজিত এবং ডিএফআইডি’র অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে মিডওয়াইফ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। গর্ভধারণ, স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ প্রসব এবং মা ও নবজাতকের সুরক্ষায় নীলফামারীর ডিমলায় ডেভলপিং মিডওয়াইফ নামের একটি প্রকল্প চালু করছে বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক।

আজ বুধবার সকালে উক্ত পরিচিতি সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জেড এ সিদ্দিকি’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম, ব্র্যাকের জেলা প্রতিনিধি মো. রইস উদ্দিন, ব্র্যাকের জেলা ব্যবস্থাপক মো. আতাউর রহমান, ব্র্যাক পুষ্টি ও জনসংখ্যা কার্যক্রমের উপজেলা ব্যবস্থাপক তন্ময় কুমার সরকার, প্রেস ক্লাবের সভাপতি সরদার ফজলুল হক প্রমূখ।

পরিচিতি সভায় ব্র্যাকের কর্মসূচী সংগঠক রাজু আহম্মেদ’র সঞ্চালনায় ডিমলা উপজেলার একমাত্র প্রশিক্ষন প্রাপ্ত মিডওয়াইফ মোছা.তাছলিমা আক্তারকে উপস্থিত সকলের সাথে পরিচিতি করিয়ে দেয়া হয়। ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে তিন বছরের প্রশিক্ষণ নিয়ে মিডওয়াইফ সনদ প্রাপ্ত হয়ে তাছলিমা আক্তার উপজেলায় ধাত্রীসেবা দিয়ে যাচ্ছেন বলে ব্র্যাকের পক্ষ থেকে জানানো হয়। পরিচিতি সভায় সরকারী কর্মকর্তা, নার্স ,এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।