মেইন ম্যেনু

ডিসিসির উদ্যোগে নগরীর ভবন রঙের প্রস্তাব বেনজীরের

ঢাকা শহরে যেসব ভবনের বাইরে রঙ ও প্লাস্টার করা নাই সিটি করপোরেশনের উদ্যোগে সেসব ভবনে রঙ ও প্লাস্টার করার প্রস্তাব করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। তিনি বলেছেন, ঢাকা শহরে বিভিন্ন বড় বড় ভবনগুলোর ভেতরে রঙ করে কিন্তু বাইরে করে না। সিটি করপোরেশনের উদ্যোগে এসব বাড়ির রঙ ও প্লাস্টার করলে নগরীর সৌন্দর্য আরও বৃদ্ধি পাবে।

রবিবার সকালে রাজধানীর টিকাটুলিতে র‌্যাব-৩ এর কার্যালয়ের সামনে পরিচ্ছন্ন কর্মসূচি উদ্বোধনের শুরুতে র‌্যাবের ডিজি এসব কথা বলেন।

পরে সকাল ১১টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও র‌্যাব-৩ এর উদ্যোগে পরিচ্ছন্ন অভিযান শুরু হয়।

তিনি বলেন, এই শহরে নোংরা মানুষের বসবাস করার অধিকার নেই। যারা সভ্য তাদের জন্য আইন। আর যারা অসভ্য তাদের জন্য জোরপূর্বক আইন প্রয়োগ করতে হবে।

তিনি বলেন, ঢাকা শহরে দুই কোটি মানুষ বাস করে। প্রতিদিন আরো ৫০ লাখ মানুষ বিভিন্ন প্রয়োজনে ঢাকায় আসে। এ কারণে এই শহরটি নোংরা হয়। প্রিয় শহরটিকে দূষণমুক্ত করতে প্রত্যেককে পরিচ্ছন্ন কর্মীর ভূমিকা পালন করতে হবে।

র‌্যাবে ডিজি তার প্রস্তাবনায় বলেন, সিটি করপোরেশনের উদ্যোগে এসব বাড়ির রঙ ও প্লাস্টার করবে। এবং পরবর্তীতে প্রতি মাসের ভাড়া থেকে তা কেটে নেবে। এতে ভবনে সৌন্দর্যের পাশাপাশি নগরীর সৌন্দর্যও বৃদ্ধি পাবে।

পরিচ্ছন্ন অভিযানে র‌্যাব-৩ এর সকল সদস্য ও ঢাকা দক্ষিণ সিটির সদস্যরা উপস্থিত রয়েছেন।