মেইন ম্যেনু

প্রস্তাবিত ‘শিক্ষা আইন ২০১৬’ এর ৭টি উপধারা সংশোধনের দাবীতে

ডিসি বরাবর পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির স্মারকলিপি

আব্দুর রহমান : প্রস্তাবিত ‘শিক্ষা আইন ২০১৬’ এর ৭টি উপধারা সংশোধনের দাবীতে সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিনের নিকট স্মরকলিপি প্রদান করেছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ।

সোমবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচি’র অংশ হিসেবে সারাদেশের ন্যায় সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি প্রভাষক শেখ শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ছফিউল্লাহ ভূঁইয়া (সাগর), সিনিয়র সহ সভাপতি রজিবুল ইসলাম, সহ সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন, যুগ্ম সম্পাদক আবু ছালেক, শামসুর রহমান, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম, সদস্য সৈয়দ আলমগীর, তাইজুল ইসলাম, আকতার হোসেনসহ সকল উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

স্মারকলিপিতে প্রস্তাবিত ‘শিক্ষা আইন ২০১৬’ এর ৭টি উপধারা সংশোধনের দাবী জানান। এর মধ্যে ৭(১২) কোন ব্যক্তি বা শিক্ষা প্রতিষ্ঠান উপধারা-১১এ উল্লেখিত বিধান লংঘন করলে উহা এই আইনের অধীন অপরাধ হিসাবে গণ্য হইবে এবং উক্ত অপরাধের জন্য তিনি (প্রকাশক/প্রতিষ্ঠান প্রধান) অনধিক দুই লক্ষ টাকা অর্থদন্ড অথবা ছয় মাসের কারাদন্ড অথবা উভয় দন্ডে দন্ডিন হইবেন। ৭(৯) ধারা ও ২১(৬) ধারায় বলা হয়েছে উহা একই আইনের অধীনে অপরাধ গণ্য হবে এ উপধারা সংশোধনের দাবী জানান।