মেইন ম্যেনু

ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে আরও দুই মামলা

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই’র সরবরাহ করা তথ্য প্রকাশ করায় ‘ডেইলি স্টার’ পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সিলেট ১০০ কোটি টাকার দুটি মানহানি মামলা দায়ের করা হয়েছে।

আজ রবিবার সকালে সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে মামলা দুটি দায়ের করেন সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাসিত রুম্মান এবং সাবেক সভাপতি রাহাত তরফদার।

সিলেটের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামছুল ইসলাম জানান, ২০০৭ সালের ছাত্রলীগের তৎকালীন সাংগঠনিক নেত্রীর বিরুদ্ধে ডেইলি স্টারে ২, ৩, ১৩ ১৪ ও ২২ জুন একাধিক প্রতিবেদন প্রকাশ করা হয়। চলতি বছরের ৬ ফেব্রুয়ারি ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম একটি টেলিভিশনে টক-শোতে স্বীকার করেন, ওই সময় একটি গোয়েন্দা সংস্থা প্রেরিত তথ্যাদি যাচাই বাছাই না করে ডেইলি স্টারে প্রকাশ করা হয়। এরপর বিষয়টি নিয়ে জাতীয় সংসদসহ সারাদেশে প্রতিবাদ হয়। তথ্য যাচাই বাছাই না করে মুদ্রন আইন লঙ্ঘনসহ একাধিক অপরাধে দণ্ডবিধির ৫০০, ৫০১, ৫০২ ও ৫০৫ ধারায় মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার ও বর্তমান সভাপতি আবদুল বাছিত রুম্মান বাদী হয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে পৃথক মামলা করেন।

বাদী পক্ষে আদালতে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, জেলা বারের সভাপতি অ্যাডভোকেট একেএম সামিউল আলম, সাবেক সভাপতি অ্যাডভোকেট এএফএম রুহুল আনাম চৌধুরী মিন্টু, অ্যাডভোকেট রনজিত সরকার, অ্যাডভোকেট জসিম উদ্দিন, অ্যাডভোকেট মাসুক আহমদসহ শতাধিক আইনজীবী।

প্রসঙ্গত, এর আগে মাহফুজ আনামের বিরুদ্ধে গত মঙ্গলবার লক্ষ্মীপুরে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদ্দুনবী সোহেল এবং খুলনায় ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর। গত বৃহস্পতিবার একই অভিযোগে ঢাকায় মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।