মেইন ম্যেনু

ড. রেজাউল হত্যা মামলায় রাবি শিক্ষার্থী আনিন্দ ৩ দিনের রিমান্ডে

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় গ্রেফতার মুনতাসিরুল আলম অনিন্দ (২৬) নামের ওই ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

অনিন্দ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ছাত্র ও মহানগরীর কাদিরগঞ্জ এলাকার অধিবাসী ও নগর বিএনপির সাবেক সহসভাপতি শফিউল আলম লাটকুর ছেলে। গত ২ জুন দিবাগত রাতে গোয়েন্দা পুলিশ তাকে বাড়ি থেকে গ্রেফতার করে।

গ্রেফতারের পর তাকে আদালতে পাঠানো হয়। এ সময় তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক রেজাউস সাদিক। এরপর বুধবার (১৩ জুলাই) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের (২) আাদালতে শুনানি অনুষ্ঠিত হয়।

রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (২) আাদালতের বিচারক খালেদ হোসেন খান জিজ্ঞাসাবাদের জন্য মুনতাসিরুল আলম অনিন্দের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও রাজপাড়া জোনের সিনিয়ার সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম জানান, রাবি শিক্ষক রেজাউল হত্যা মামলায় রাবি শিক্ষার্থী মুনতাসিরুলকে ডিবি পুলিশ গ্রেফতার করে। তাকে ডিবি পুলিশই জিজ্ঞাসাবাদ করবে।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল শনিবার সকালে মহনগরীর শালবাগান এলাকায় নিজ বাসার সামনে থেকে মাত্র ১০০ গজ দূরে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে। তার গ্রামের বাড়ি রাজশাহীর বাগামারার দরগামারিড়ায়।

এ ঘটনায় শনিবার বিকেলে নিহত শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ এক জেএমবি সদস্যসহ ৯ জনকে গ্রেফতার করে।