মেইন ম্যেনু

ঢাকার পর্দায় ভ্যাম্পায়ার ও নেকড়েমানবেরা

ছবির একটি দৃশ্যপাঁচ বছর পর পর্দায় আসছে ‘আন্ডারওয়ার্ল্ড’ সিরিজের নতুন ছবি। এবারের ছবির নাম ‘আন্ডারওয়ার্ল্ড: ব্লাড ওয়ারস’। ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সাড়া জাগানো এই ছবি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

আন্ডারওয়ার্ল্ড- শব্দটার মধ্যেই কেমন যেন একটা গা-ছমছমে ব্যাপার। আমাদের পরিচিত পৃথিবীর বাইরের অন্য এক পৃথিবীর ছবি আসে কল্পনায়।

যেখানে অপরাধ জগতের ‘ডন’দের বসবাস। দ্বন্দ্ব-সংঘাত, মারামারি, খুনোখুনি- সেখানের নিয়মিত ঘটনা। তবে হলিউডের সাড়া জাগানো সিরিজ ‘আন্ডারওয়ার্ল্ড’ অন্য এক জগতের সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছে। এই পৃথিবীতে অপরাধ জগতের ডনদের বসবাস নয়; সেখানে বাস করে ভ্যাম্পায়ার আর নেকড়েমানবেরা। আর আছে নেকড়েমানবদের উন্নত প্রজাতি লাইক্যান। যারা যেকোনও সময় মানুষের রূপ ধারণ করতে পারে, আবার নেকড়েও হয়ে যেতে পারে।

ভ্যাম্পায়ার আর নেকড়েমানবদের লড়াইয়ের গল্প নিয়ে আন্ডারওয়ার্ল্ড সিরিজের চতুর্থ ছবি ‘আন্ডারওয়ার্ল্ড: অ্যাওয়াকেনিং’ মুক্তি পেয়েছিল ২০১২ সালে। মুক্তির পরই টপচার্টের শীর্ষস্থান দখল করেছিল ছবিটি।

এবারের কিস্তিতে যথারীতি প্রধান চরিত্রে আছেন কেট বেকিনসেল। আরও রয়েছেন থিও জেমস, লারা পলভার, পিটার অ্যান্ডারসন, ব্র্যাডলি জেমস, চার্লস ড্যান্স প্রমুখ। ছবিটি পরিচালনা করেছেন আনা ফোয়ের্স্টার।