মেইন ম্যেনু

ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরেছেন। আজ শুক্রবার সন্ধ্যা পোনে সাতটার দিকে তাকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।পরে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তিনি গণভবনের উদ্দেশ্যে যাত্রা করেন। এসময় পথে নেতাকর্মীরা হাত নেড়ে তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও হাত নেড়ে এর জবাব দেন। যুক্তরাষ্ট্র ও কানাডায় ১৬ দিনের সফর শেষে প্রধানমন্ত্রী দেশে ফিরলেন। তাঁকে স্বাগত জানাতে দুপুর থেকেই বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কের দুই পাশে জড়ো হন আওয়ামী লীগের লাখো নেতা কর্মী।

আজ বিকাল পাঁচটা ২০ মিনিটে তাকে বহনকারী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা থাকলে দুবাইয়ে যাত্রবিরতিতে সময় বেশি নেয়ায় প্রায় দেড় ঘণ্টা বিলম্বে বিমানটি অবতরণ করে।

রাজধানী ঢাকাসহ আশেপাশের জনপদ থেকে লাখো কর্মী অবস্থান নেন বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কে। গাড়িতে করে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নিয়েও এসেছেন কেউ কেউ। আরও এসেছে ঘোড়ার গাড়ি, এসেছে অতিকায় হাতি। সবার লক্ষ্য একটাই। প্রধানমন্ত্রী যাওয়ার পথে তাকে অভিনন্দন জানাতে চায় সবাই।

সড়কে অবস্থান নেয়া নেতা-কর্মীদের চাপে ফার্মগেট থেকে মহাখালী পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে গেছে। গাড়িগুলো বিকল্প পথ দিয়ে মহাখালী হয়ে চলাচল করছে। এতে শুক্রবার ছুটির দিনও এই পথে দীর্ঘ যানজট দেখা দিয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর কানাডা ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশে বাংলাদেশ ছাড়েন প্রধানমন্ত্রী। শুরুতে যুক্তরাজ্য, এরপর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে সে দেশে যান।