মেইন ম্যেনু

ঢাকায় বিশ্বখ্যাত ব্যাণ্ডদল গানস এন’ রোজেস এর কনসার্ট

ঢাকায় আসছে বিশ্বখ্যাত আমেরিকান হার্ড রক ব্যাণ্ড গানস এন’ রোজেস। আগামী ১৬ অক্টোবর একটি কনসার্টে অংশ নিতে এই প্রথম বাংলাদেশে আসছে ব্যাণ্ডদলটি। আয়োজক প্রতিষ্ঠান ক্রেইন্স লিমিটেড। তারা জানান, দলটির গিটারিস্ট জিলবি ক্লার্ক সহ আরো চারপাঁচজন শিল্পী পারফর্ম করবেন এ কনসার্ট এ।

১৬ অক্টোবর সন্ধ্যা সাড়ে ছয়টায় অনুষ্ঠানটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ কনসার্ট। ফ্যাশন ব্র্যান্ড ইয়োলো এবং মাইক্রোসফট লুমিয়া এ কনসার্টের আর্থিক সহযোগী।

টিকিট মূল্য দুই হাজার থেকে ছয় হাজার টাকা পর্যন্ত। পাওয়া যাবে সকল বিএফসির আউটলেট, ম্যাডশেফ (ধানমন্ডি), নান্দুস (ধানমন্ডি) ও এখনই ডট কমে।

উল্লেখ্য, ১৯৮৫ সালে লস অ্যাঞ্জেলেসে গানস এন’ রোজেস ব্যান্ডের যাত্রা শুরু হয়েছিল গায়ক এক্সেল রোজ, লিড গিটারিস্ট স্ল্যাশ, রিদম গিটারিস্ট ইজি স্ট্র্যাডলিন, বেস গিটারিস্ট ডাফ ম্যাকাগান ও ড্রামার স্টিভেন অ্যাডলারের হাত ধরে।

১৯৮৭ সালে মুক্তি পায় গানস এন’ রোজেস ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘অ্যাপেটাইট ফর ডেস্ট্রাকশন’। পরের বছর মুক্তি পায় ‘জি এন’ আর লাইস’। ১৯৯১ সালের ১৭ সেপ্টেম্বর মুক্তি পায় ব্যান্ডটির জোড়া অ্যালবাম ‘ইউজ ইওর ইলিউশন ১’ এবং ‘ইউজ ইওর ইলিউশন ২’। ১৯৯৩ সালে মুক্তি পায় ‘দ্য স্প্যাঘেটি ইনসিডেন্ট’ অ্যালবামটি। দীর্ঘ ১৫ বছর বিরতির পর গানস এন’ রোজেসের সর্বশেষ অ্যালবাম ‘চায়নিজ ডেমোক্রেসি’ মুক্তি পায় ২০০৮ সালে। চলতি বছরই তাদের নতুন অ্যালবাম প্রকাশিত হওয়ার কথা রয়েছে।

বিশ্বব্যাপী গানস এন’ রোজেসের অ্যালবাম বিকিয়েছে ১০০ মিলিয়নেরও বেশি। এর মধ্য দিয়ে এ যাবত্কালের সর্বাধিক অ্যালবাম বিক্রি করা ব্যান্ডের মধ্যে অন্যতম হিসেবে উচ্চারিত হয় হয় গানস এন’ রোজেসের নাম।

বর্তমানে গানস এন’ রোজেস ব্যান্ডের সদস্যদের মধ্যে রয়েছেন এক্সেল রোজ, রন বাম্বলফুট থাল, ডিজে অ্যাশবা, রিচার্ড ফোর্টাস, জিলবি ক্লার্ক, স্টিফেন এডলার, ডাফ ম্যাকাগান, টমি স্টিনসন, ডিজি রিড, ক্রিস পিটম্যান ও ফ্র্যাঙ্ক ফেরার।