মেইন ম্যেনু

ঢাকা দক্ষিণে ৮৫ ভাগ বর্জ্য অপসারণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকা থেকে কোরবানির বর্জ্যের ৮৫ ভাগই নির্ধারিত ৪৮ ঘণ্টার অনেক আগেই অপসারণ করা হয়েছে। বুধবার রাত ১০ টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা জাকির হোসেন এ তথ্য জানান।

তিনি জানান, বর্জ্য অপসারণের অগ্রগতি নিয়ে রাত ৮টায় মিটিং করা হয়। এ সময় পরিছন্নতার দায়িত্বে থাকা সকলের কাছে তথ্য চাওয়া হয়। তাদের দেওয়া তথ্য মিলিয়ে দেখা গেছে অন্তত ৮৫ ভাগ বর্জ্য অপসারণ হয়েছে। আগামীকাল সকাল ১১ টায় বর্জ্য অপসারণ নিয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এর আগে মঙ্গলবার বেলা ২টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বর্জ্য অপসারণের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। তিনি ৪৮ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের ঘোষণা দেন। যদিও তার আগেই কোনো কোনো এলাকায় বর্জ্য অপসারণ শুরু হয়ে যায়। সেই থেকে সিটি করপোরেশনের কর্মচারী-কর্মকতারা নিরলসভাবে কাজ করছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সহকারী বর্জ্য ব্যবস্থাপক খোন্দকার মিল্লাতুল ইসলাম বলেন, কোথাও শতভাগ, কোথাও ৯৫ ভাগ, কোথাও ৯০ ভাগ, আবার কোথাও ৮০ ভাগ বর্জ্য অপসারণ হয়েছে। তবে সব মিলিয়ে বলা যায় ৮৫ ভাগ বর্জ্য অপসারণ হয়েছে।



« (পূর্বের সংবাদ)