মেইন ম্যেনু

ঢাকা ফাঁকা, সবাই টিভির সামনে

এশিয়া কাপের ফাইনাল খেলা দেখতে রাজধানীবাসী এখন টিভি সেটের সামনে। রাজধানীর বিভিন্ন জায়গায় বসানো বড় পর্দায় খেলা দেখছে ক্রিকেটপ্রেমীরা। ফলে ঢাকার রাস্তা এখন অনেকটাই ফাঁকা। বাংলাদেশ-ভারতের মধ্যকার আজকের ফাইনাল খেলাকে কেন্দ্র করে রাজধানী জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ।

ঝড়-বৃষ্টির কারণে বিলম্বে খেলা শুরু হলেও রাজধানীবাসীর আনন্দে তেমন ভাটা পড়েনি। প্রিয় দলের খেলা দেখতে সবাই দ্রুত বাসায় চলে আসায় ঢাকা মহানগরীর প্রতিটি সড়ক এক প্রকার যানবাহনশূন্য হয়ে পড়ে।

রবিবার রাতে খেলা শুরু হওয়ার পর রাজধানীর কয়েকটি স্থানে গিয়ে দেখা গেছে, প্রতিটি সড়কে গাড়ি নেই বললেই চলে।

রাজধানীর ব্যস্ততম এলাকা ফার্মগেটেও যানবাহনের চাপ দেখা যায়নি। এছাড়া কাওরানবাজার, বাংলামোটর, পল্টন, মতিঝিল এলাকায়ও তেমন যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

শাহবাগে রিকশার উপর দাঁড়িয়ে খেলা দেখছিলেন রিকশাচালক আমজাদ। ভাড়া নিয়ে যাবেন কিনা এমন প্রস্তাব দেয়া হলে তিনি বলেন, ভাই সারা জীবনই তো কামাই করেছি। আজ না হয় কামাই একটু কম হবে। বাংলাদেশের খেলা শেষ হওয়ার আগে কোথাও যামু না।

অটোচালক জাবেদ বলেন, আজ ঢাকায় অটোরিকশা চালাইয়া মজা পাচ্ছি। গাবতলি থেকে মাত্র ১৫ মিনিটে এখানে আসছি। হরতাল-অবরোধেও ঢাকা এমন ফাঁকা ছিল না। সবার মনে আজ বাংলাদেশের খেলা দেখার আনন্দ।

এদিকে শাহবাগে গিয়ে দেখা গেছে, সেখানে বড় পর্দায় খেলা দেখার জন্য শত শত জনতা উপস্থিত হয়েছে। গোটা শাহবাগ যেন মিরপুর স্টেডিয়াম হয়ে গেছে। বাংলাদেশ দল চার-ছক্কা মারার সঙ্গে সঙ্গে তারা তুমুল করতালি দিচ্ছেন।