মেইন ম্যেনু

ঢাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা

বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর মুক্তির দাবিতে আয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের মিছিলে ছাত্রলীগ কর্মীরা অতর্কিত হামলা চালিয়েছে। এতে সাতজন ছাত্রদলকর্মী আহত হয়েছে এবং একজনকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

সোমবার দুপুরে রাজধানীর কাঁটাবন মোড়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার দুপুর ১টায় ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আল মেহেদী তালুকদারের নেতৃত্বে শাহবাগ থেকে একটি মিছিল কাটাবনের দিকে রওনা হয়। মিছিলটি কাঁটাবন মোড়ে পৌঁছলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মীরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। ইট ও লাঠির আঘাতে আহত হয় ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক তানজীল হাসন, পল্লী কবি জসীমউদ্দিন হলের আহবায়ক নিজামউদ্দিন রিপন, ঢাকা মেডিকেল কলেজের ছাত্রদল নেতা মাসুদুর রহমানসহ সাতজন। রিপন এবং মাসুদুর রহমানকে হাতির পুলের ব্রাইটন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর তানজীল হাসানকে ছাত্রলীগ শাহবাগ থানার পুলিশের হাতে তুলে দেয়। পরে পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এর আগে ছাত্রদলের কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্যাম্পাসের সব প্রবেশ পথে পাহারা বসায়। সকাল থেকে রাজধানীর শাহবাগ মোড়, টিএসসি, দোয়েল চত্ত্বর, পলাশীর মোড়সহ গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিতে দেখা গেছে ।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করার সময় ছাত্রলীগের সন্ত্রাসীবাহিনী আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের কয়েকজন আহত হয়েছে এবং একজনকে শাহবাগ থানার পুলিশ আটক করেছে।

এ বিষয়ে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আবিদ আল হাসান বলেন, আমি ঘটনাটি শুনেছি। তবে কারা হামলা চালিয়েছে এ ব্যাপারে আমার কাছে এখনো কোনো তথ্য আসেনি।

শাহবাগ থানার তদন্ত কর্মকর্তা জাফর আলী বিশ্বাস বলেন, ঘটনা স্থল থেকে এক ছাত্রদল কর্মীকে আহত অবস্থায় আটক করা হয়েছে। পরে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়।