মেইন ম্যেনু

ঢাবির`ঘ’ ইউনিটে পাসের হার ৯.৯৪ ‍

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ বছর এই ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা শতকরা ৯ দশমিক ৯৪ শতাংশ।

আজ সোমবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে সমাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় এক হাজার ৪৬৫টি আসনের বিপরীতে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ছয় হাজার ১৭১ জন। যা শতকরা হারে ৯ দশমিক ৯৪ শতাংশ। বিজ্ঞান বিভাগ থেকে দুই হাজার ৮৮৫ জন, মানবিক বিভাগ থেকে এক হাজার ৭৪৭ জন এবং ব্যবসা বিভাগ থেকে এক হাজার ৫৩৯ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

এবার ঘ ইউনিটে আবেদন করেন ৯০ হাজার ১৩১ শিক্ষার্থী।

ভর্তিচ্ছুরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে http://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে তাদের ফল জানতে পারবেন।

এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে DU লিখে স্পেস দিয়ে Gha লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানতে পারবেন।