মেইন ম্যেনু

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, খ ইউনিটের আগামীকাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার (সাধারণ জ্ঞান) ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৪৯৬ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

সোমবার বিকেল ৫টায় ফলাফল প্রকাশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশিদ।

তিনি বলেন, ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার দুটির মধ্যে লিখিত অংশের (সাধারণ জ্ঞান) পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় উত্তীর্ণদের আগামী শনিবার অংকন পরীক্ষা অনুষ্ঠিত হবে। অংকন পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেয়া আছে।

প্রসঙ্গত, গত শনিবার চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। এতে ১৩৫টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৭৩১৯ জন পরীক্ষার্থী।

এদিকে, সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় প্রকাশিত হবে।

আগামীকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবেন।

প্রসঙ্গত, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা গত শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ২২৯৬টি আসনের জন্য আবেদন করেছিলেন ৩১,১৬৩ জন।