মেইন ম্যেনু

ঢাবির শহীদুল্লাহ হলের পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদুল্লাহ হলের পুকুরে গোসল করতে নেমে মোহাম্মদ আলী নামে এক স্কুল শিক্ষার্থী মারা গেছে।

শনিবার বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। আলী বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্কুলের ৯ম শ্রেণির ছাত্র ও কুমিল্লা জেলার মো. আব্দুল হাইয়ের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সাতজন বন্ধুসহ আলী শহীদুল্লাহ হলের পুকুরে আসে সাঁতার কাটতে। এ সময় চার বন্ধু গোসল করতে নামলেও তিনজন নামেনি। কিছুক্ষণ পর আলী পানিতে ডুবে যায়। এরপর তারা আলীকে উদ্ধার করতে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, শহীদুল্লাহ হলের পুকুরটিতে কাউকে নামতে নিষেধ সম্বলিত সাইনবোর্ড টানানো ছিল। তারপরও তারা গোসল করতে নেমেছে। অন্যদিকে স্কুল কর্তৃপক্ষ এবং পরিবারেরও এ বিষয়ে একটু সচেতন থাকার দরকার ছিল। স্কুল থেকে এভাবে এসে পুকুরে নেমে মৃত্যু হলে তো কেউ আর দায় নেবে না। এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক, আমাদের কাম্য নয়।

উল্লেখ্য, ঢাবির এ পুকুরটিতে এর আগেও বেশ কয়েকজন শিক্ষার্থীর প্রাণহানির ঘটনা ঘটেছে। তাই হল কর্তৃপক্ষ পুকুরটিতে কাউকে না নামতে এবং বহিরাগতদের পাড়ে না বসতে অনুরোধ জানিয়ে সাইনবোর্ড টানিয়েছিল।