মেইন ম্যেনু

ঢাবি ছাত্রলীগ নেতা থেকে ভিলেন!

বাংলাদেশ ছাত্রলীগ ইতিহাসে একটি আলোচিত সমালোচিত নাম। এ সংগঠনটির যেমন গৌরবের দিক আছে তেমনি আছে সমালোচনার দিক। সংগঠনটির অনেক নেতার অপকর্মের কারণে বরাবরই প্রশ্নবিদ্ধ হয়েছে ইতিহাসের এই পুরণো ছাত্র সংগঠনটি। তবে এবার সংগঠনটি নিয়ে ব্যতিক্রম একটি বিষয় জানাতে চাই। তাহলো ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক থেকে কিভাবে ভিলেন হলেন তার গল্প।

সায়েম খান। ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি। স্বপ্ন তার মিডিয়ায় নিজেকে মেলে ধরা। আর একারণেই তিনি ভর্তি হয়েছেন ঢাবির “টেলিভিশন ও ফিল্ম অধ্যয়ন” বিভাগে। এরই মাঝে অভিনয়ে প্রতিভা দেখিয়েছেন সায়েম।

তার স্বল্প দৈর্ঘের সিনেমা দেখে পরিচালক সেরেনিয়াবাত শাওন তার প্রথম নাটক “লিফলেট”- এ সুযোগ করে দিয়েছেন। নটকে মেধার স্বাক্ষরও রেখেছেন সায়েম। ভিলেন চরিত্রে “লিফলেট” নাটকে অভিনয়ের মাধ্যমে মিডিয়া জগতে তার পদচারণা শুরু হয়েছে। ওই নাটকের মধ্য দিয়েই তিনি ছাত্র রাজনীতি থেকে হয়ে উঠলেন অভিনেতা।

সায়েম জানালেন, ছোট বেলা থেকে লালন করা ভয়ংকর সব কাহিনী নিয়ে বেড়ে উঠেছেন তিনি। আর তাইতো তিনি মনে করেন তার রাজনৈতিক জীবন আর মিডিয়ার জগতে প্রবেশ সম্পূর্ণ ভিন্ন।

সায়েম খানের ভিলেন চরিত্রে অভিনীত নাটক লিফলেট কিছুদিন আগে NTV তে প্রচারিত হয়েছে। আসছে ঈদে তার অভিনীত একটি টেলিফিল্ম ও নাটক আসছে। টেলিফিল্মে সায়েমকে দেখা যাবে ভিলেন চরিত্রে।